শিশু দিবস ঘিরে শিশু একাডেমির নানা কর্মসূচী

282

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশ শিশু একাডেমি সারাদেশ ব্যাপি বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০ পালন করছে। তারই অনুসরণে বাংলাদেশ শিশু একাডেমি, রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয় কর্তৃক সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে আগামী ০৫ অক্টোবর হতে ১১ অক্টোবর পর্যন্ত ব্যাপক কর্মসূচীর আয়োজন করেছে। কর্মসূচী সমূহ নিম্নরূপ।

১. ০৫/১০/২০২০ খ্রিষ্টাব্দ, সকাল ১০ ঘটিকা, উদ্বোধনী অনুষ্ঠান: শিশুদের প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, স্থান: শিশু একাডেমি মিলনায়তন।

২. ০৬/১০/২০২০ খ্রিষ্টাব্দ, সকাল ০৯.৩০ ঘটিকা, আন্তর্জাতিক কন্যা শিশু দিবস’২০ উপলক্ষে কন্যা শিশুদের ‘দেশের গান প্রতিযোগিতা’ ও ‘আমার কথা শোন’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান, স্থান: শিশু একাডেমি মিলনায়তন ।

৩. ০৭.১০.২০২০ খ্রিষ্টাব্দ, সকাল ১০:০০ ঘটিকা, ‘আমার কথা শোন’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান, স্থান: মডেল কেজি স্কুল।

৪. ০৮.১০.২০২০ খ্রিষ্টাব্দ, সকাল ১১:০০ ঘটিকা, ‘আমার কথা শোন’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান, স্থান: রাঙামাটি শিশু নিকেতন।

৫. ০৯/১০/২০২০ খ্রিষ্টাব্দ, সকাল ১০:০০ ঘটিকা, স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ এর উদ্যোগে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ, স্থান: শিশু একাডেমি মিলনায়তন ।

৬. ১০/১০/২০২০ খ্রিষ্টাব্দ, সকাল ১০:০০ ঘটিকা, স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ মোস্তফা কামাল ফাউন্ডেশন এর উদ্যোগে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ, স্থান: শিশু একাডেমি মিলনায়তন ।

৭. ১০.১০.২০২০ খ্রিষ্টাব্দ, বিকাল ০৩:০০ ঘটিকা, পথ শিশু, শ্রমজীবী শিশু, অটিস্টিক শিশু, বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, সুবিধাবঞ্চিত ও প্রারম্ভিক শৈশব বিষয়ক শিশুদের বিভিন্ন কার্যক্রম, খেলাধুলা, ছবি আঁকা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, স্থান: শিশু একাডেমি মিলনায়তন ।

৮. ১১.১০.২০২০ খ্রিষ্টাব্দ, সকাল ১১:০০ ঘটিকা, বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০ এর সমাপনী অনুষ্ঠান: শিশু একাডেমির প্রশিক্ষণার্থী শিশুদের সংগীত প্রতিযোগিতা, স্বাস্থ্য বিধি মেনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান, স্থান: শিশু একাডেমি মিলনায়তন । উল্লেখিত কর্মসূচীতে অংশগ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।