শিশু সঙ্গীত শিল্পী শ্রদ্ধা খীসার জন্মদিন পালন

364

॥ স্টাফ রিপোর্টার ॥

সঙ্গীত পরিবেশন ও কেক কাটার মধ্যদিয়ে আনন্দঘন পরিবেশে জন্মদিন পালন করলো রাঙামাটি সেন্ট ট্রিজার স্কুলের ৭ম শ্রেনীর ছাত্রী শিশু সঙ্গীত শিল্পী শ্রদ্ধা খীসা। গত ৯জুন ১৩ বছরে পা দিয়েছেন এই শিশু শিল্পী শ্রদ্ধা খীসা। বিভিন্ন সঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে স্কুল ও জেলা পর্যায়ে অনেক সুনাম ও খ্যাতি অর্জন করেছে শ্রদ্ধা।

শুক্রবার (১০জুন) সন্ধ্যায় তবলছড়িস্থ বাসায় বাবা-মা ও বন্ধুদের সাথে প্রথমে কেক কাটার মধ্যদিয়ে শুরু হয় শিশু সঙ্গীত শিল্পী শ্রদ্ধা খীসা’র জন্মদিনের এ আয়োজন। এর পর পর শুরু হয় শ্রদ্ধার একক সঙ্গীত পরিবেশনা। আধুনিক, দেশাত্ববোধক ও নিজ মাতৃভাষায় চাকমা গান পরিবেশন করে জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত সবার মন জয় করে নেয় শ্রদ্ধা খীসা।

শ্রদ্ধার বাবা বিশ^জিৎ খীসা ও মা ত্রেশী খীসা বলেন, আমাদের একমাত্র কন্যা শ্রদ্ধাকে নিয়ে অনেক স্বপ্ন আছে আমাদের। পড়ালেখার পাশাপাশি সঙ্গীতেও সে যেন দক্ষ হয় সে বিষয়ে খেয়াল রাখছি। তাই রাঙ্গামাটির প্রখ্যাত সংগীত শিক্ষক ওস্তাদ, ফনিন্দ্র লাল ত্রিপুরা কাছে আমাদের মেয়ে শ্রদ্ধা সংগীতে তালিম নিচ্ছেন। আর তার একাগ্রতায় আমাদের মেয়ে সংগীতে অনেক দূর এগিয়ে গেছে।

এছাড়া আরেক বিশিষ্ট সংগীত শিক্ষক পংকজ বাহাদুরের বিশেষ অনুপ্রেরণায় আমাদের মেয়েকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারছি। তাছাড়া শ্রদ্ধার বাবাও একজন সঙ্গীতশিল্পী ও গিটার, ড্রাম ও তবলা বাদ্যকার। তাই শিল্পীর ঘরে শিল্পীর জন্ম হয়েছে বলে তারা মন্তব্য করেন। শ্রদ্ধা যেন ভবিষ্যতে অনেক বড় মানের শিল্পী হয়ে দেশ ও দেশের মানুষের জন্য গর্ব বয়ে আনে তার জন্য দোয়া ও আর্শিরবাদ কামনা করেন সকলের কাছে শ্রদ্ধার বাবা ও মা।

অনুষ্ঠানে ইউএনবি’র জেলা প্রতিনিধি ও রাঙামাটি প্রেস ক্লাবের সহ সভাপতি অলি আহম্মদ, জিটিভি রাঙ্গামাটি জেলা প্রতিনিধি ও সাবেক সেভেন স্টার ব্যান্ডের ভোকাল মিল্টন বাহাদুর, ৭১টিভির রাঙ্গামাটি জেলা প্রতিনিধি উচিংছা রাখাইন কায়েস, জে টিভির প্রতিনিধি শিশির দাশ বাবলা, বিশিষ্ট সংগীতশিল্পী লিটন শীল’সহ বিভিন্ন সাংস্কৃতিমনা ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উপস্থিত থেকে শ্রদ্ধার গান উপভোগ করে এবং করতালির মাধ্যমে তাকে আনন্দ প্রদান করেন।