শেখ হাসিনার সরকার ছাড়া আর কোনো সরকারই পাহাড়ে শিক্ষার উন্নয়ন করেনি: দীপংকর তালুকদার এমপি

349

॥ স্টাফ রিপোর্টার ॥

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ছাড়া আর কোনো সরকার পার্বত্য অঞ্চলের মানুষকে শিক্ষিত ও উচ্চ শিক্ষিত করার লক্ষ্যে কোনো স্কুল-কলেজ স্থাপন করেনি বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়নের পাশাপাশি এ অঞ্চলে বসবাসরত সকল সম্প্রদায়ের মানুষকে শিক্ষার আলোয় আলোকিত করেছে। দূর্গম পার্বত্য এলাকায় গড়ে উঠেছে নতুন নতুন স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

বুধবার (৮ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নে দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে এমপি এসব কথা বলেন।

এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মামুন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া, কাউখালী উপজেলা চেয়ারম্যান শামশু দোহা চৌধুরী, কাউখালী নির্বাহী কর্মকর্তা নাজমুন আরা সুলতানা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকৃত বিদ্যালয়গুলো হল যৌথ খামার সরকারি প্রাথমিক বিদ্যালয়, টেক্সটাইল মিল আরটিএম সরকারি প্রাথমিক বিদ্যালয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি বিদ্যালয় গুলোর নির্মাণ করে।
নতুন স্কুল ভবনের উদ্বোধনকালে দীপংকর তালুকদার এমপি আরো বলেন, দূর্গম পার্বত্য এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠার কারণে দূর্গম অঞ্চলের শিক্ষার্থীরা ঘরে বসে পড়া লেখা করতে পারছে।

এছাড়া এই সরকারের আমলেই কত বাধা বিপত্তিকে পাশ কাটিয়ে রাঙ্গামাটিতে গড়ে উঠেছে মেডিক্যাল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এতে করে এই অঞ্চলের শিক্ষার্থীরা ঘরে বসে উচ্চ শিক্ষা লাভ করতে পারছে। এইসব কিছু পাহাড়ের মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালোবাসা আর আন্তরিকতার কারণে সম্ভব হয়েছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা চায় না পাহাড়ের মানুষ পিছিয়ে থাকুক। তাই সরকারের এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান তিনি।