শোক দিবস খাগড়াছড়ি জেলা পরিষদের সেলাই মেশিন ও শিক্ষা বৃত্তি বিতরণ

347

॥ আল-মামুন ॥

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকীতে দরিদ্র ও বিধবাদের মাঝে সেলাই মেশিন এবং বিশ^বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি বিতরণ করেছে খাগড়াছড়ি জেলা পরিষদ। রোববার সকালে খাগড়াছড়ি জেলা পরিষদ সম্মেলন কক্ষে চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। আনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতা পালন করে নেতৃবৃন্দরা।

প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর আর্দশের সোনার বাংলাদেশ গড়তে হলে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করেছে বলেই আজ বিশ^ দরবারে মাথা উচু করে পরিচয় দিতে পারছে দেশবাসী। বাংলাদেশ আজ সমৃদ্ধি পথে মন্তব্য করে তিনি বলেন, যেখানে স্বল্পন্নত দেশ ছিল বাংলাদেশ। আর সে দেশ বর্তমান প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় উন্নয়নশীল দেশের তালিকা। যা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার ফসল বলে তিনি মন্তব্য করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভুঞা,নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা মর্ত্তুজ আলী, পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী। এছাড়াও খাগড়াছড়ি জেলা পরিষদ এর প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লাহ, সদস্য এড.আশুতোষ চাকমা,খোকনেশ^র ত্রিপুরা,শুভ মঙ্গল চাকমা,নিলোৎপল খীসা,শতরূপা চাকমা,শাহিনা আক্তারসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করোনার কারণে প্রথম দফায় ২০জন দুস্থ,দরিদ্র ও বিধবাদের মাঝে সেলাই মেশিন তুলে দেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা একই সাথে ৩১৯ বিশ^বিদ্যালয় ছাত্রকে জনপ্রতি ৬ হাজার টাকা ও ১৮১ জন কলেজ শিক্ষার্থীকে জনপ্রতি ৫ হাজার টাকা হারে ২৮ লক্ষ ১৯ হাজার টাকা তুলে দেওয়া হয়। এছাড়াও খাগড়াছড়ির ৯ উপজেলায় ২শ সেমাই মেশিন বিতরণ করা হবে বলে জানান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সূত্র।