সংবর্ধনার দিন দূর্ঘটনার শিকার শিশুর মর্মান্তিক মৃত্যু

88

॥ স্টাফ রিপোর্টার ॥

দেশে-বিদেশে নন্দিত পাহাড়ের পাচ নারী ফুটবলারের সংবর্ধনায় এসে দুর্ঘটনার শিকার হওয়া শিশু লিটন চাকমার মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় আহত হওয়া অপর দুই শিশু কিছুটা সুস্থ আছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। স্থানীয় সূত্র জানায়, নারী ফুটবলারদের সংবর্ধনা উপলক্ষে ঘাগড়ায় যখন উৎসবের আমেজ চলছিল তখন দুর্ঘটনার শিকার হয় ৩ শিশু।

আহত অবস্থায় তাদের রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ আহত লিটন চাকমার অবস্থা অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। পরে বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টায় চমেকেই চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

লিটন চাকমা ঘাগড়া টেক্সটাইল কলোনির সাধন প্রিয় চাকমার ছেলে বলে জানা গেছে এবং সে আরটিএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্র। প্রত্যক্ষদর্শীর বক্তব্য থেকে জানা গেছে, বৃহস্পতিবার সকালে ঘাগড়া চৌমোহনীতে ব্যান্ড পার্টির বাজনার তালে তালে শিক্ষার্থীরা উল্লাসে মেতে উঠে ।

এ আনন্দ-উল্লাস দেখতে সড়কের পাশ ঘেষা আরটিএম সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে রাস্তার মুখে এসেছিল বিদ্যালয়ের শিশুরা। রাস্তার একপাশে দাঁড়িয়ে তারা আনন্দ উল্লাস দেখছিল।

এ সময় হঠাৎ চট্টগ্রাম থেকে আসা একটি খালি লরি (ঢাকা মেট্রো-শ-১৩-০৯৫৬) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর দাঁড়িয়ে থাকা একটি সিএনজি অটোরিকশায় ধাক্কা দেয়। সিএনজির নীচে চাপা পড়ে ২জন শিশু আর সিএনজি ও লরি মাঝে চাপা পড়ে ৮ বছরের শিশু লিটন চাকমা।

এবিষয়ে কাউখালী থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী জানান, লরি পুলিশের হেফাজতে আছে। চালকও আটক আছে। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।