সমাজে শান্তি থাকলে তবেই এলাকার উন্নয়ন ত্বরান্বিত হবে: কুজেন্দ্র লাল এমপি

360

॥ আল-মামুন ॥

ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, হিংসা হানাহানি সমাজকে বিশৃঙ্খল করে রাখে পক্ষান্তরে সমাজে শান্তি থাকলে উন্নয়ন তরান্বিত হয়। তাই মানুষে মানষে হানাহানি ভুলে শান্তির পথে হাঁটলে পাহাড়ের মানুষ উন্নয়নের সুফল পাবে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী ২০২২) দুপুরে খাগড়াছড়ি পৌর শহরের ৫নং ওয়ার্ড কাউন্সিলরের সৌজন্যে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও ত্রান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি শান্তি,শৃঙ্খলা ও সম্প্রীতির লক্ষ্য নিয়ে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

একই সাথে বঙ্গবন্ধুর আর্দশ ও স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করলে কেউ কষ্টে থাকবো না উল্লেখ করে একে অপরের হয়ে মানব কল্যাণে কাজে পৃথিবী ছেড়ে যাওয়ার পরও তার স্মৃতি ও পরকালেও জন্য শান্তির পথ সুগম হবে বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি সু-শিক্ষা জন্য জ্ঞান অর্জন এবং জীবনের লক্ষ অর্জণে সুশিক্ষার এবং জ্ঞান আহরণের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি।

খাগড়াছড়ি পৌর ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো: আবদুল মজিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেট এর স্টাফ অফিসার (জিটুআই) মেজর মো: জাহিদ হাসান,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী প্রমূখ।

বিশেষ অতিথির বক্তব্যে মেজর মো: জাহিদ হাসান বলেন,সুন্দর বাংলাদেশ গড়তে হলে সকলের সম্মিলিত প্রচেষ্টা এবং একে অপরের পাশে এসে দাঁড়াতে হবে। অনুষ্ঠানে ২৫০ জন শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল) ও ২৫০ মানুষের মধ্যে ১০ কেজি করে (চাউল) ত্রান তুলে দেন প্রধান অতিথিসহ অথিতিরা।

একই সাথে খাগড়াছড়ি আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর ভবনের টেন্ডার কাজে প্রায় ১ কোটি টাকার বরাদ্দে কাজ দ্রুত শুরু হবে বলে সুখবর দেন প্রধান অতিথি ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।