সরকারের সাফল্যের রেশ ধরে রাঙামাটিতে উন্নয়ন মেলার উদ্বোধন

480

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

বর্তমান সরকারের সময়ে বাস্তবায়িত উন্নয়ন কর্মকান্ড এবং সাফল্য জনগণের সামনে তুলে ধরার লক্ষ্য নিয়ে সারাদেশের ন্যায় একই সময়ে রাঙামাটিতেও উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী এ মেলার উদ্বোধন করেন। একই সময়ে রাঙামাটিতে জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সামিল হন।

জেলা প্রশাসন সূত্র জানায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার রূপকল্প ২০২১ বাস্তবায়নের পথে বাংলাদেশ ইতোমধ্যেই উন্নয়নের মহাসড়কে সংুক্ত হয়েছে। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখেতে প্রধানমন্ত্রীর উন্নয়ন উদ্যোগ সমূহ জনগণের কাছে তুলে ধরতেই উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। রাঙামাটি জেরা প্রশাসনকার্যলয় প্রাঙ্গণে তিনদিনব্যপী আয়োজিত এই মেলা আগামীকাল পর্যন্ত চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক প্রকাশ কান্তি চৌধুরী, উপজেলা চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. সুমনী আক্তার প্রমুখ।

এদিকে উন্নয়ন মেলা উপলক্ষে সকালে জেলা প্রশাসনের আয়োজনে পৌরসভা প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রক্ষিণ করে জেলা প্রশাসনের প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। উদ্বোধন পরবর্তী জেলা প্রশাসন প্রাঙ্গনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

রাঙামাটির  উন্নয়ন মেলায় সরকারি বিভিন্ন বিভাগ ও দফতর এবং বেসরকারি উন্নয়ন সংস্থার অংশ গ্রহণে  ৪৬টি স্টলের মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে। মেলায় অংশ নেওয়া এসব স্টলে সেবা প্রদানের পাশাপাশি বিগিত দিনে তাদের নেওয়া উন্নয়ন কর্মকান্ডের খতিয়ান তুলে ধরা হচ্ছে।