সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য দজঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা করছে : রুহুল কবির রিজভী

564

স্টাফ রিপোর্ট- ১৯ মার্চ ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):   সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য দজঙ্গিবাদকে সামনে নিয়ে এসে পৃষ্ঠপোষকতা করছে বলে অভিযোগ করেছে বিএনপি। রোববার সকালে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, জঙ্গিবাদ নিয়ে আইজিপি বক্তব্যের সাথে র‌্যারে ডিজির বক্তবের কোনো মিল নাই। জঙ্গিবাদ দমনের ক্ষেত্রে সমন্বয়হীনত্রা একটা বিষয় চলছে। একটা ঘটনার সাথে সাথে অন্য দলের ওপর তারা দোষ চাপিয়ে দিচ্ছে। তাতে স্পষ্ট মনে হয় যে, এই ঘটনাগুলোর সাথে, এই উগ্রবাদেরই সাথে সরকারেরই একটা সম্পর্ক আছে। বরং তাদেরই যে গোপন এজেন্ডা, সেটিকে তারা বাস্তবায়ন করার জন্য জোর করে ক্ষমতায় থাকতে চায়। নির্বাচন চায় না। ভোটাদের ভোট কেন্দ্রে যেতে দিতে চায় না। ভোটাররা কেন্দ্রে আসলে তারা হেরে যাবে। এই আশঙ্কা থেকে উগ্রবাদ-জঙ্গিবাদের সাইনবোর্ডকে সামনে নিয়ে এসেছে এবং এটাকে পৃষ্টপোষকতা করছে।

চট্টগ্রামের সীতাকুন্ডে এবং রাজধানীর আশকোনা ও খিলগাঁওয়ে আত্মঘাতি জঙ্গিদের কর্মকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে সরকারের সমন্বয়হীনতায় নিন্দা জানান রিজভী। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান, দৈনিক রাঙামাটি।