সর্বজন শ্রদ্ধেয় আল্লামা নঈমীর জানাজায় হাজারো মানুষের ঢল

275

॥ মাহাদী বিন সুলতান ॥
রাঙামাটির প্রবীণ আলেমে দ্বীন, জেলার ঐতিহ্যবাহী ও সু-প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান রাঙামাটি সিনিয়র মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ, রিজার্ভ বাজার জামে মসজিদের খতিব ও বিশিষ্ট ইসলামিক ব্যক্তিত্ব আলহাজ্ব হাফেজ ক্বারী আল্লামা নজরুল ইসলাম নঈমী হুজুরের নামাজে জানাজায় শনিবার হাজারো মানুষের ঢল নামে। প্রখর রৌদ্র উপেক্ষা করে এ সময় ভক্তরা তাদের প্রিয় হুজুরকে এক নজর দেখার জন্য ভিড় জমায়। জনতা দু’হাত তুলে আল্লাহর দরবারে তার জান্নাতুল ফেরদৌস কামনা করেন।

শনিবার (১০ অক্টোবর) বাদ জোহর দুপুর ২ টায় শহিদ আব্দুশ শুক্কুর ষ্টেডিয়াম প্রাঙ্গণে এক হৃদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। এসময় আত্মীয়-স্বজন, সহকর্মীবৃন্দ, শুভাকাঙ্খী, ছাত্র, সাধারণ মুসল্লীগণ প্রিয় মানুষটাকে শেষ বিদায় জানাতে ও দোয়া কামনায় ছুটে আসেন। মুসল্লিরা কান্নাজড়িত কণ্ঠে বলেন, রাঙামাটি সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ ও রিজার্ভ বাজার জামে মসজিদের খতিব আলহাজ্ব নজরুল ইসলাম নঈমী হুজুর ছিলেন ইসলামের এক উজ্জ্বল নক্ষত্র। তার মৃত্যুতে রাঙামাটিবাসী এক অভিভাবককে হারালো।

রাঙামাটি সিনিয়র মাদ্রাসার সাবেক শিক্ষার্থী জামাল হোসেন বলেন, হুজুর ছিলেন আমাদের জন্য পিতৃতুল্য। তিনি শিক্ষার্থীদের নিজের সন্তানের মত করে পাঠদান করেছেন। নঈমি হুজুর সকলের জন্য অনুকরণীয় হয়ে থাকবে আজীবন। উল্লেখ্য, রাঙামাটিবাসীকে শোক সাগরে ভাসিয়ে গত ৯ অক্টোবর শুক্রবার রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসারত অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন) এই বরেণ্য আলেমে দ্বীন। তিনি দীর্ঘ ৪১ বছর রিজার্ভ বাজার মসজিদে খতিবের দায়িত্ব পালনকালে অসংখ্য ভক্তগুণগ্রাহীর সৃষ্টি হয়। সবার কাছে তিনি সদালাপি, হাস্যোজ্জল এবং একজন আবেদ বান্দা হিসেবে পরিচিত ছিলেন।