সাংবাদিকের ঘরে আগুন দিলো দুর্বৃত্তরা

68

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি পৌরসভার ৯নং ওয়ার্ডের উলুছড়ি (আলুটিলা) এলাকায় সাংবাদিক নির্মল বড়–য়া মিলন এর বাগান বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তের দেয়া আগুনে সম্পূর্ণ বাগান বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে নির্মল বড়–য়ার প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি। শনিবার রাত আনুমানিক ১টার দিকে দুর্বৃত্তরা এই ঘটনা ঘটায়।

এবিষয়ে সাংবাদিক নির্মল বড়–য়া মিলনের স্ত্রী জুঁই চাকমা জানান, শনিবার রাত আনুমানিক ১টার দিকে

উলুছড়ির কার্বারী রবিধন চাকমা মুঠোফোনে জানায় আমাদের বাগান বাড়িতে কে বা কারা আগুন দিয়েছে। খবর পেয়েই আমি সাথে সাথে বিদ্যুৎ বিভাগকে জানিয়ে ঘরের বিদ্যুৎ বন্ধ করি। ঘটনাস্থলে পৌঁছে দেখি আমাদের বাগান বাড়ির ঘরটি আগুনে পুড়ছে, আমরা আগুন নিভানোর জন্য বাগান বাড়ির পানি সংরক্ষণের জন্য বসানো ১ হাজার লিটারের গাজি ট্যাংকের কাছে গিয়ে দেখি পানির ট্যাংকটি কাত করে সকল পানি ফেলে দেওয়া অবস্থায় মাটিতে পড়ে আছে।

দুর্বৃত্তরা আমার ঘরের দরজা ভেঙ্গে ঘরের ভিতরে থাকা মালামল লুট করে, পরিকল্পিতভাবে বাগান বাড়ির পানির উৎস নষ্ট করে আমাদের বাগান বাড়িতে আগুন লাগিয়ে পালিয়ে যায়। এতে করে আমার এবং আমার পরিবারের সদস্যদের অনেক গুরুত্বপূর্ণ দলিলপত্র, প্রয়োজনীয় ব্যবহারিক মালামল, বিদ্যুৎ এর মিটার ও বাগানের গাছসহ সম্পদের ব্যাপক ক্ষতি হয়।

এঘটনায় রাঙামাটি কোতয়ালী থানায় ১টি সাধারণ ডায়েরি করা হয়েছে। জুঁই চাকমা এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।