সাংবাদিক জামালের কবরে শ্রদ্ধাঞ্জলি ও দোয়া অনুষ্ঠিত

523

dr jamal

স্টাফ রিপোর্টার, ৮ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : ২০০৭ সালের ৭ মার্চ রাঙামাটির শহরের বনরূপা কেন্দ্রীয় কবরস্থানে সাংবাদিক নিহত সাংবাদিক জামালকে সমাহিত করা হয়। দিবসটি ঘিরে প্রতি বছরের মত এবারও তার পরিবারের পক্ষ থেকে বিশেষ দোয়া ও কবর জেয়ারতে আয়োজন করা হয়। এসময় সাংবাদিক জামালের বড় ভাই মো. সালাউদ্দিন করিম (আবু), মো. এম কামাল উদ্দিন আকাঁশ, মো. জাবেদ উদ্দিন  হৃদয়, বোন বানাছা, সাংবাদিক মহুয়া জান্নাত মনি ও ছোট বোন সাংবাদিক ফাতেমা জান্নাত মুমু ও মাহাফুজ আলম সজীব বিশেষ দোয়ায় অংশগ্রহণ করেন।

এর আগে সাংবাদিক জামালের কবরে পুষ্পস্তবক অর্পন করেন তার পরিবারের সদস্যরা। এসময় জামালের শূন্যতা তার পরিবারের মাঝে হাহাকার সৃষ্টি করে। স্বজনদের বুকফাটা কান্না আবারও কবরস্থানের পরিবেশ ভারি হয়ে উঠে। তাদের এআহাজারি আবারও রাঙামাটিবাসীকে স্মরণ করিয়ে দেয় ২০০৭ সালের সাংবাদিক জামাল হত্যার ঘটনার কথা। এব্যাপারে জামালের ছোট বোন সাংবাদিক ফাতেমা জান্নাত মুমু বলেন, যারা আমার ভাইজানকে হত্যাকারীদের বিচার যদি পৃথিবীর বুকে না হয়, তাহলে আখিরাতে অবশ্যই হবে। আল্লাহর উপর এ বিশ্বাস নিয়ে এখনো বেচেঁ আছেন আমার মা।

এ ছাড়া জামালের আত্মার মাগফিরাত কামনায় বনরূপা জামে মসজিদ ও কাঁঠালতলী জামে মসজিদে মিলাদসহ বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। প্রসঙ্গত তরুণ এই সাংবাদিক অতি অল্প বয়স থেকে দীর্ঘদিন সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। তিনি মৃত্যুর আগ মূহুর্ত পর্যন্ত পুরো ১০বছর পেশাগত কাজে দক্ষতার ছাপ রেখেছিলেন। পেশাগত দায়িত্ব পালনকালে কারো রক্ত চক্ষু তাকে থামিয়ে দিতে পারেনি।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান