সাংবাদিক জামাল হত্যার বিচার দাবিতে মানববন্ধন : ফুসে উঠছে রাঙামাটির সাংবাদিক সমাজ

529

P...3-1

স্টাফ রিপোর্টার, ৬ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : দীর্ঘ নয় বছর অতিবাহিত হয়ে গেলেও রহস্যজনকভাবে খুন হওয়া রাঙামাটির সাংবাদিক জামাল উদ্দিন হত্যার বিচার হচ্ছে না। ধরা-ছোঁয়ার বাইরেই রয়ে গেছে খুনিরা। করা হয়নি সুষ্ঠু তদন্তও। ব্যর্থতার পরিচয় দিয়েছে সংশ্লিষ্ট প্রশাসন। দেশে কোন সাংবাদিক হত্যাকান্ডের বিচার না হওয়ায় মানুষ সরকারের প্রতি আস্থা হারাচ্ছে। অবিলম্বে সাংবাদিক জামাল হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি এবং সাংবাদিক জামাল হত্যার বিচার দাবি করেছেন রাঙামাটিতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

রোববার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সাংবাদিক জামাল হত্যাকান্ডের প্রকৃত রহস্য উন্মোচন ও খুনিদের গ্রেফতারের দাবীতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের উদ্যোগে আয়োজিত মানবন্ধনে এ দাবি জানান সাংবাদিক নেতারা। মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, প্রেস ক্লাবের সাবেক সভাপতি শামসুল আলম, সাংবাদিক শান্তিময় চাকমা, রাঙামাটি পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল উদ্দিন, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি ঝিনুক ত্রিপুরা, সাংবাদিক ফোরামের অর্থ সম্পাদক ইয়াসিন রানা সোহেল প্রমুখ।

উল্লেখ্য, ২০০৭ সালে ৫ মার্চ নিখোঁজ হওয়ার পর ৬ মার্চ তার লাশ পাওয়া যায়। সাংবাদিক জামাল অজ্ঞাত সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুনের শিকার হন। এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের  করে তার পরিবার। তিনি বেসরকারি টিভি চ্যানেল এনটিভি, স্থানীয় দৈনিক গিরিদর্পণের বার্তা প্রধান ও দৈনিক বর্তমান বাংলা, বার্তা সংস্থা আবাসে রাঙামাটি জেলা প্রতিনিধি হিসেবে কর্মরর্ত ছিলেন।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান