সাংবাদিক সম্মেলনের পর মহিলা দলের ৩ নেত্রীকে অব্যাহতি

384

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাঙামাটিতে মহিলা দল থেকে ৩ নেত্রীকে অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার (১১ এপ্রিল) সংবাদ মাধ্যমে প্রেরিত কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তারা সাংবাদিক সম্মেলন করে দল থেকে পদত্যাগের ২৪ ঘন্টার মধ্যে তাদের বহিস্কার করা হয়। ১০ এপ্রিল সকালে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জাতীয়তাবাদী মহিলা দলের রাঙামাটি জেলার নতুন কমিটিকে ‘অগণতান্ত্রিক’ ও ‘একপেশেভাবে’ বলে আখ্যায়িত করে তার প্রতিবাদে বিদায়ী কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ নতুন ঘোষিত কমিটির ৫০ নেতাকর্মী পদত্যাগ করে। পরে পদত্যাগকারিদের নেতৃত্ব দেয়া তিন নেত্রীকে বহিষ্কার করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

দলীয় প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে- সংগঠন বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে জাতীয়তাবাদী মহিলা দল-রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি মনোয়ারা বেগম, ১নং সদস্য মিনারা বেগম, ২নং সদস্য শাহিদা আক্তারকে সংগঠনের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এই বিষয়ে বহিষ্কৃত নেত্রী মিনারা বেগম বলেছেন-‘ আমরা তো একদিন আগেই তাদের অগণতান্ত্রিক এবং স্বেচ্ছাচারি সিদ্ধান্তের প্রতিবাদে পদত্যাগ করেছি,পদত্যাগ করার পর বহিষ্কার করার আর কি আছে। এই কমিটি বাতিল না করলে তো আমরা আর মহিলা দল করবনা। আমরা বিএনপি করি,বিএনপির অন্য কোন সহযোগি সংগঠন বা মূল দলের সাথেই থাকব। যদি তারা কমিটি বাতিল করে গণতান্ত্রিকভাবে কমিটি গঠন করে তাহলেই কেবল আমরা মহিলা দল করব।’