সাজেকের বন্যাদুর্গতদের মাঝে বিজিবি’র খাদ্য সামগ্রী-ঔষধ বিতরণ

275

॥ এম.নাজিম উদ্দিন ॥

বাঘাইছড়ির সাজেকের বাঘাইহাট এলাকায় বন্যাদুর্গত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঔষধ বিতরণ করেছে ৫৪ বিজিবি বাঘাইহাট ব্যাটালিয়ন। বাঘাইহাট বাজার ও বাঘাইহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মঙ্গলবার (২১ জুন) এসব খাদ্য সামগ্রী ও ঔষধ বিতরণ করেন ৫৪ বিজিবি বাঘাইহাট ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান,(পিএসসি)।

এ সময় উপস্থিত ছিলেন ৫৪ বিজিবির মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোহাম্মদ আশরাফুল আলম, নায়েব সুবেদার মোহাম্মদ এনামুল হক, সাজেক ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার দয়াধন চাকমা, মহিলা মেম্বার সুমিতা চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সভাপতি নাজিম উদ্দীন, সাধারণ সম্পাদক সাংবাদিক মো. জুয়েল প্রমুখ।

ব্যাটালিয়ন অধিনায়ক লেঃকর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বিজিবি’র জনকল্যাণমুখী কাজের নিয়মিত অংশ হিসেবে বন্যাদুর্গত পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী ও ঔষধ বিতরণ করা হয়। এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও চলমান থাকবে।

বিজিবি’র খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে-চাল, ডাল, তেল, শুকনো খাবার,পানি বিশুদ্ধকরণ টেবলেট, খাবার স্যালাইন এবং প্রয়োজনী ঔষধ। গত কয়েকদিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলা সদর ও বাঘাইহাট এলাকায় বেশ কিছু নিচু এলাকা প্লাবিত হয়। বৃষ্টিপাত থেমে যাওয়ায় এরই মধ্যে বন্যার পানি কমতে শুরু করেছে।