মগবান ইউনিয়নের ২’শ পরিবারের মাঝে ভিজিডির চাউল বিতরণ

220

|| নাজমুল হোসেন রনি ||

করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে সবাইকে সচেতন থাকতে হবে। কারণ জনসচেতনতাই করোনা প্রতিরোধের প্রধান হাতিয়ার। তাই প্রশাসনের ভয়ে নয় জীবন বাঁচাতে পরিবারকে বাঁচাতে হলে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে করোনা সংক্রমণ রোধে এগিয়ে আসতে হবে। এতে দেশের সকল ক্রান্তিকালের মতো মহামারি করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে কাজ করে যাচ্ছেন।

এরপাশাপাশি যাদের ঘর ও জায়গা নেই তাদেরকে সরকার দৃষ্টি নন্দন ঘর তৈরি করে দিচ্ছে। বৃহস্পতিবার (৮ জুলাই) বিকালে মগবান ইউনিয়ন পরিষদে প্রধান অতিথি উপস্থিতিতে ভিজিডি কর্মসূচী উদ্বোধন ও সাপছড়ি ইউনিয়ন পরিদর্শনকালে রাঙামাটি সদর উপজেলা পরিষদের প্যানেল ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছরিন ইসলাম একথা বলেন। এসময় ২০২১-২০২২ অর্থবছরে ভিজিডির অন্তর্ভুক্ত কর্মসূচীর আওতায় রাঙামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রত্যেকে ৩০ কেজি করে ২’শ হতদরিদ্র পরিবারে মাঝে ৬ হাজার কেজি চাল বিতরণ করা হয়।

এর আগে তিনি রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের ঘর, রাস্তা সংস্কার, নিরাপদ পানিসহ উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। ভিজিডির চাউল বিতরণকালে রাঙামাটি সদর উপজেলার মগবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুস্প রঞ্জন চাকমা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুর রশিদ, মগবান ইউনিয়নের সুবিধাভোগীসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।