সামাজিক মাধ্যমে উন্নয়ন বোর্ডের কর্মকান্ড প্রচারের আহ্বান চেয়ারম্যানের

435

॥ স্টাফ রিপোর্টার ॥

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বোর্ডের উন্নয়নমূলক কার্যক্রম প্রচারের জন্য কর্মকর্তা ও বোর্ড সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমরা কি করলাম তা জনগণ জানলে কাজের জবাবদিহিতা বাড়বে।

এ সময় তিনি তিন পার্বত্য জেলার জেলা প্রশাসকগণসহ বোর্ডের অন্যান্য সদস্যগণকে উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্প এলাকা নিয়মিত পরিদর্শন করাও আহবান জানান। চলতি অর্থ বছরের প্রথম বোর্ড সভায় সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চলতি অর্থ বছরের প্রথম বোর্ড সভা মঙ্গলবার দুপুরে রাজধানীতে  অনুষ্ঠিত হয়। দুপুর ২টায় টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বোর্ডের চেয়ারম্যান ও সচিব, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিচালন বোর্ড সভা এই প্রথম বারের মত ঢাকায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হল।

সভায় আগত সম্মানিত সকল সদস্যগণকে সভাপতি মহোদয় আন্তরিক ধন্যবাদ জানান। সভায় আলোচ্য বিষয়গুলো মধ্যে ছিল গত ১৫ ফেব্রুয়ারি ২০১৭ খ্রি: তারিখে অনুষ্ঠিত পরিচালনা বোর্ড সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন, ২০১৬-১৭ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের জুন ২০১৭ খ্রিঃ পর্যন্ত সময়ের অগ্রগতি পর্যালোচনা, আগামী ২০১৭-১৮ অর্থ বছরে উন্নয়ন সহায়তা কোড নং ৫০১০ ও ৭০৩০ এর প্রকল্প বাছাই ও অনুমোদন এবং বিবিধ।

এ সভায় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জনাব মো: কামাল উদ্দিন তালুকদার, বোর্ডের মাননীয় ভাইস-চেয়ারম্যান জনাব তরুণ কান্তি ঘোষ (অতিরিক্ত সচিব), সম্মানিত সদস্য-অর্থ জনাব শাহীনুল ইসলাম (যুগ্ম-সচিব), সদস্য-বাস্তবায়ন জনাব মো: মনজুরুল আলম (যুগ্ম-সচিব), সদস্য-পরিকল্পনা জনাব মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (যুগ্ম সচিব), সদস্য-প্রশাসন জনাব আশীষ কুমার বড়–য়া (উপসচিব), বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক জনাব দিলীপ কুমার বনিক, খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসক জনাব মো: রাশেদুল ইসলাম, রাঙ্গামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক জনাব মোহাম্মদ মানজারুল মান্নান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ শহীদুল আলম, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব ছাদেক আহমেদ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব মো: নুরুজ্জামান, বোর্ডের আইসিডিপি প্রকল্পের প্রকল্প পরিচালক জনাব মোহাম্মদ ইয়াছিন, বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ এবং উঁচুভূমি বন্দোবস্তীকরণ রাবার বাগান ব্যবস্থাপনা কমিটি জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) জনাব পুষ্প বিকাশ চাকমাসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

তিনি সকল সদস্যগণের দৃষ্টি আকর্ষণপূর্বক জানান যে, ২০১৭-১৮ অর্থ বছরের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চলমান প্রকল্প/ স্কিমসমূহ দ্রুত বাস্তবায়নের জন্য বরাদ্দের বিষয়টি অগ্রাধিকার দেয়া হবে এবং কম সংখ্যক নতুন প্রকল্প/ স্কিম গ্রহণ করা হবে।

১৪ সদস্য বিশিষ্ট পরিচালনা বোর্ড সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান এর সভাপতি, ভাইস-চেয়ারম্যান এর সহ-সভাপতি এবং অন্যান্য সদস্যবৃন্দের মধ্যে রয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে একজন প্রতিনিধি, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি পার্বত্য জেলার তিনজন জেলাপ্রশাসক (পদাধিকারবলে), তিন পার্বত্য জেলার পরিষদের তিনজন প্রতিনিধি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের একজন প্রতিনিধি এবং বোর্ডের  চারজন সার্বক্ষণিক সদস্যবৃন্দ।