সিপিবি আয়োজিত প্রতিরোধ সমাবেশে নেতৃবৃন্দ : হুমকি দিয়ে বামপন্থীদের সংগ্রাম থেকে হটানো যাবে না

216

IMG_1926

ঢাকা ব্যুরো অফিস, ৯ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি) : সিপিবি আয়োজিত প্রতিরোধ সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, হুমকি ও ভয় দেখিয়ে বামপন্থী কমিউনিস্টদের তাদের চলমান সংগ্রাম থেকে সরানো যাবে না। নেতৃবৃন্দ বলেন, সিপিবিসহ বামপন্থী প্রগতিশীলরা আন্দোলন করে জঙ্গিবাদ, সাম্প্রদায়িক শক্তি, সাম্রাজ্যবাদের বিরুদ্ধে। তাই এই অপশক্তি কমিউনিস্টদের ভয় ও হুমকি দিয়ে আন্দোলন থেকে দূরে সরিয়ে রাখতে চায়। নেতৃবৃন্দ জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা-সাম্রাজ্যবাদ-লুটপাটতন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য দেশের সকল প্রগতিশীল গণতান্ত্রিক শক্তির প্রতি উদাত্ত আহ্বান জানান।

আজ ৯ ডিসেম্বর বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ডাকে পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খানকে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে এবং জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা-সাম্রাজ্যবাদবিরোধী প্রতিরোধ সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ। সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লাবলু, বাসদ-এর কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু। সমাবেশ পরিচালনা করেন ডা. সাজেদুল হক রুবেল। সমাবেশে উপস্থিত ছিলেন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো, সাজ্জাদ জহির চন্দন, কেন্দ্রীয় সদস্য রুহিন হোসেন প্রিন্স সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকারের দায়িত্বহীনতার কারণে জঙ্গিগোষ্ঠী একের পর এক বামপন্থী প্রগতিশীল মুক্তমনা ব্যক্তিবর্গদের হত্যার হুমকি দিয়ে যাচ্ছে এবং ব্লগার, লেখক, প্রকাশকদের দিনে দুপুরে হত্যা করছে। নেতৃবৃন্দ অবিলম্বে সকল হত্যাকা-ের বিচার দ্রুত সম্পন্ন এবং হুমকিদাতাদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। সমাবেশে নেতৃবৃন্দ বলেন, কমরেড সেলিম, মনজুরসহ যে সকল ব্যক্তিবর্গের প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে তাদের জীবনের নিরাপত্তা সরকারকেই দিতে হবে। নেতৃবৃন্দ অবিলম্বে জামাত-শিবির সহ সাম্প্রদায়িক-জঙ্গিবাদী রাজনীতি নিষিদ্ধ করার জোর দাবি জানান।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান