সিপিবি প্রতিবাদ সমাবেশে সৈয়দ আবু জাফর : জনগণকে সাথে নিয়ে গণবিরোধী রামপাল চুক্তি প্রতিরোধ করা হবে

555

cpb photo

সংবাদ বিজ্ঞপ্তি, ১৫ জুলাই ২০১৬: গণবিরোধী রামপাল চুক্তির প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সিপিবি সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ বলেন, জনগণকে ধোঁকা দিয়ে সরকার চোরাই পথে রামপাল চুক্তি করেছে। তিনি বলেন, সরকারি বিদ্যুৎকেন্দ্র সংস্কার না শুধুমাত্র ব্যক্তিগত মুনাফা লাভের আশায় জনবিরোধী কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র করতে সরকার বেশি আগ্রহী। জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে করা রামপাল চুক্তি বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য রাজনৈতিক দলসহ সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। রামপালে বিদ্যুৎকেন্দ্র হলে সুন্দরবনের কোন ক্ষতি হবে না- ভারতীয় হাই কমিশনারের বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, ভারতের পরিবেশ অধিদপ্তরকে বুঝিয়ে ভারতেই এ বিদ্যুৎকেন্দ্র স্থাপন করুন। আমরা আপনাদের কাছ থেকে বিদ্যুৎ কিনে নেব।

আজ ১৫ জুলাই বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি ঢাকা কমিটির সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ, ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকমন্ডলীর সদস্য আশরাফ হোসেন আশু, জাহিদ হোসেন খান। সমাবেশ পরিচালনা করেন খান আসাদুজ্জামান মাসুম।

সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, মানুষ যখন জঙ্গি হামলায় আতংকিত তখন সরকার চুপিসারে এ অবৈধ চুক্তি করেছে। জনগণের মতামতের তোয়াক্কা না করে সরকার একতরফাভাবে এ চুক্তি করেছে উল্লেখ করেছে নেতৃবৃন্দ বলেছেন জনগণের সুন্দরবন জনগণকেই ঐক্যবদ্ধভাবেই রক্ষা করতে হবে। সমাবেশের শুরুতে ও শেষে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি