সিরিজ বোমা হামলা ঘটনায় খাগড়াছড়িতে ১১জেএমবি’র স্বাক্ষ্য

201

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

২০০৫ সালের ১৭ অগাষ্ট খাগড়াছড়িসহ সারা দেশে  সিরিজ বোমা হামলার ঘটনায় আটক এগারো জেএমবির মামলায়  তিন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করেছে আদালত । কড়া পুলিশী নিরাপওা ব্যবস্থায় সকালে জেএমবি সদস্যদের আদালতে উপস্থিতিতে এ স্বাক্ষ্য গ্রহন করা হয়।

বুধবার সকাল সাড়ে এগারোটায় খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রতেœশ^র ভট্রাচার্য্য এর এজলাসে আটক ১১ জেএমবি সদস্যদের বিরুদ্ধে তিন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষ করা হয় ।

ঘটনার বিবরণ দিয়ে জজ আদালতে স্বাক্ষ্য দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্য্যালয়ের অবসরপ্রাপ্ত কর্মচারি প্রবৃতি চাকমা,আদালত এলাকার ব্যবসায়ী নুরুল আলম ও আবদুল জব্বার ।

এ নিয়ে ৬ স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করা হল। মামলার পরবর্তী হাজিরা ৯ আগষ্ট  সেদিন ম্যাজিষ্ট্রেটসহ  বেশ কয়েকজন গুরুত্বপুর্ন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করা হবে।

আটক জেএমবি সদস্যরা হলেন চট্রগ্রাম বিভাগীর প্রধান আরিফুল ইসলাম,শহিদুল ইসলাম,রুহুল আমিন,মজ্ঞুর মিয়া,রুহুল আমিন সুফি,ফারুক মিয়া,ইসমাইল হোসেন জমারদার,আইয়ুব । জামিনে মুক্ত তিন জেএমবি সদস্যরা হলেন এমদাদ মাস্টার, হাসান মাহমুদ  ও আবদুল করিম ।

খাগড়াছড়ি জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি)এডভোকেট বিধান কানুনগো জানান,২০০৫ সালের ১৭ অগাষ্ট সকাল সাড়ে এগারোটার সময় খাগড়াছড়ি অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট আদালতের কাছে,শাপলা চত্বর মুক্ত মঞ্চের কাছে,জেলা প্রশাসকের কার্য্যালয়ের নীচতলা,ও আধুনিক সদর হাসপাতালের কাছে সিরিজ বোমা হামলা চালায় ।