সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ইয়ুথের ঈদ উপহার বিতরণ ও মেহেদী উৎসব

23

॥ স্টাফ রিপোর্টার ॥

ধনী গরিব সকলের ঈদ আনন্দময় করার প্রয়াসে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে রাঙামাটি জেলার অন্যতম সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ অর্গনাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট এন্ড হেল্প (ইয়ুথ) এবং ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স (এনসিটিএফ) ।

বিগত ০৮ বছর যাবত ইয়ুথ ঈদ ঘিরে সুবিধাবঞ্চিত শিশুর মাঝে উপহার বিতরণ ও মেহেদী উৎসবের আয়োজন করে আসছে। মঙ্গলবার বিকেলে রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মো. আবু সৈয়দ, পুরস্কারপ্রাপ্ত জয়ীতা- দৈনিক রাঙামাটি পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি, সমাজসেবক আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মনসুর আহম্মেদ মান্না, বিয়াম ল্যাবরেটরী স্কুলের উপাধ্যক্ষ পারভেজুল ইসলাম সুমন, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াসিন রানা সোহেল।

ইয়ুথের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইকবাল হোসেনের সঞ্চালনায় এবং ইয়ুথের সভাপতি ম্যারিলিন এ্যানি মারমার সভাপতিত্বে এ সময় স্বাগত বক্তব্য রাখেন এনসিটিএফ রাঙামাটির সভাপতি সুমাইয়া আক্তার ।

প্রধান অতিথির বক্তব্য মুছা মাতব্বর বলেন, রাঙামাটি শহরের বিভিন্ন বিদ্যালয়ে পড়াশোনা করা সুবিধাবঞ্চিত এই শিশুদের ঈদকে আনন্দময় করতে ইয়ুথের এ উদ্যোগ নিঃসন্দেহে অসাধারণ। তিনি বলেন, সমাজে নি¤œœ আয়ের মানুষদের শিশু সন্তানরাও যেন ঈদের আনন্দে উদ্ভাসিত হতে পারে সে লক্ষ্যে আমরা জেলা পরিষদের মাধ্যমে বিভিন্ন পর্যায়ে কাজ করে আসছি।

তরুণরাও এ ধরনের উদ্যোগ গ্রহণ করায় আমরা আনন্দিত এবং আশাবাদী। তিনি সমাজের উন্নয়নে যেকোনো ধরনের উদ্যোগের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন। আলোচনা সভার পর শিশুদের হাতে ঈদ উপহার তুলে দেন অতিথিরা। পরে শিশুদের হাতকে মেহেদীর রঙ্গে রাঙ্গিয়ে দেয় সংগঠনের সদস্যরা।