সুবিধাবঞ্চিত শিশুদের স্বপ্নযাত্রী বিদ্যাপীঠ-১ এর ঈদবস্ত্র বিতরণ ও মেহেদী উৎসব

427

॥ স্টাফ রিপোর্টার ॥

দেশের বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারনে রাঙামাটির মানুষ বিগত ঈদুল ফিতরের আমেজ থেকে আসন্ন ঈদে বঞ্চিত হলেও শহরের কিছু অবুঝ শিশুদের ঈদ উদযাপন বা ঈদের আনন্দ দিতে জেলার স্বেচ্ছাসেবী সংগঠন “স্বপ্নযাত্রী ফাউন্ডেশন” রাঙামাটি জেলা শাখার প্রতিষ্ঠান স্বপ্নযাত্রী বিদ্যাপীঠের-১ প্রায় অর্ধশতাধিক শিশু শিক্ষার্থী ও শিক্ষকদের ঈদবস্ত্র বিতরণ করা হয়।

স্বপ্নযাত্রী বিদ্যাপীঠের কর্ণধার আহমেদ ইসতিয়াক আজাদ বলেন, আমাদের বিগত ৩/৪ বছর ধরে নিয়মিত ঈদ আয়োজনের তুলনায় এটা একটু ব্যতিক্রম কারণ দেশে চলমান করোনা ভাইরাস সম্পর্কে বোঝার মত বয়স এখনো এই শিশুদের হয়নি, তাদের পরিবারের সদস্যদের আদেশে তারা ঘরের বাহির হয় না।

পুরো দেশের মত রাঙামাটিতে অঘোষিত লকডাউনের কারণে মার্কেটও বন্ধ। তাই আমরা সিদ্ধান্ত নিলাম ভাইরাসের কারণে এই সব শিশুর চোখের সামনে ঈদের আনন্দ বিলীন হলেও প্রতিবছর পরিবার থেকে পাওয়া রং বেরঙ্গের নতুন কাপড় উপহার পাওয়ার খুশিটি আমরা পূরণ করবো। কারণ তারা জন্মের পর থেকে দেখে আসছে ঈদ বছরে একবার আসে এবং ঈদে নতুন নতুন কাপড় পরতে হয়।তাদের এই ঈদে সামান্য একটু আনন্দ ধরে রাখতে আমাদের এই উদ্যোগ।

99010929_258369582031249_5654522537665626112_nএদিকে বিগত ৩/৪ বছর ধরে নিয়মিত ঈদ আয়োজন কভিড-১৯ ভাইরাস মোকালায় তাদের বেশকিছু প্রজেক্ট সম্পূর্ণ করার কারণে বিলম্বিত হয়েছে। রাঙামাটিতে তাদের ধারাবাহিক মানবিক কার্যক্রমের ভিত্তিতে ছুটে চলছে স্বপ্নবাজরা

অপরদিকে বিগত সময়ে অত্র শাখার সাধারণ সম্পাদক এর তথ্যের ভিত্তিতে জানা যায় ঈদের প্রজেক্ট পর্যন্ত করোনা মোকাবেলায় তাদের আলাদা আলাদা সমন্বয়ক কমিটির মাধ্যমে কার্যক্রম অব্যাহত রয়েছে।