সেনা আয়োজনে বিলাইছড়িতে চুক্তির দুইযুগ উদযাপন

330

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

বিলাইছড়িতে পার্বত্য শান্তির চুক্তির দুই যুগ উদযাপনে আয়োজন করা হয় এক বর্ণাঢ্য অনুষ্ঠান স্বাক্ষরের ২৪ তম বার্ষিকী উদযাপন করা হয়েছে। বুধবার (২ নভেম্বর) সেনাবাহিনীর বিলাইছড়ি জোন (অপরাজেয় ৬) এর আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিলাইছড়ি সেনা জোনের জোন কমান্ডার লে.কর্ণেল মো: ইসরাত হোসেন পিএসসি।

দিবসটি ঘিরে সকালে উপজেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা ও থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী। এসময় আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, মেজর রাজু আহমেদ, ক্যাপ্টেন মো. মাহীর, ৩ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান যথাক্রমে সুনীল কান্তি দেওয়ান, রামাচরণ মার্মা (রাসেল), বিদ্যালাল তঞ্চঙ্গ্যা প্রমূখ।

এর আগে এক আনন্দ র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি পল্টন ঘাট থেকে শুরু করে বাজার হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরালে কিছুক্ষণ দাড়িয়ে থেকে শিল্প কলা মাঠে এসে শেষ করা হয়। আলোচনা শেষে জোনের পক্ষ হতে ৩ জন শিক্ষার্থীকে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।