সোলার প্যানেল বিতরণকালে এমপি চিনু> পাহাড়ের বিদ্যুৎ সমস্যা দুর করতে কার্যকর উদ্যোগ নিচ্ছে সরকার

410

 

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥ পার্বত্যঞ্চলের বিদ্যুৎ সমস্যা দূরীকরণে সরকার গুরুত্বপূর্ণ উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। তিনি বলেন, বর্তমান সরকার দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যেসব গুরুত্বপূর্ণ প্রদক্ষেপ করেছে এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বিদ্যুৎ। বিদ্যুতের উন্নয়নে সরকার বদ্ধপরিকর। কারণ বিদ্যুৎ ছাড়া উন্নয়ন গতিশীল হবে না। সরকার ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য সুদৃঢ় পরিকল্পনা গ্রহণ করেছেন। তিনি বলেন, সরকারের গুরুত্বপূর্ণ লক্ষ হচ্ছে ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা। আর এ বিদ্যুৎ উৎপাদন করা গেলে পার্বত্য এলাকাসহ দেশের কোথায় আর বিদ্যুৎ সমস্যা থাকবে না।

গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির সংরক্ষিত মহিলা আসন ভিত্তিক ২য় পর্যায়ের আওতায় সোলার প্যানেল বিতরণকালে সোমবার সকালে উপজেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এমপি চিনু এসব কথা বলেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুণ কান্তি চাকমার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ,এফপিএবির সাবেক সভাপতি মোঃ ইউসুফ প্রমুখ।

এমপি চিনু আরো বলেন, আপনাদের জন্য সরকারের পক্ষ থেকে এ সোলারগুলো দেওয়া হচ্ছে। আর এ সোলারগুলো আপনারা আপানাদের সম্পদের মতো ব্যবহার করবেন। কারণ সরকার বিদ্যুৎ সমস্যা দূরীকরণ এবং আপনাদের কাজের সুবিধার্তে এসব সামগ্রী প্রদান করছে। তিনি বলেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূদৃঢ় নেতৃত্বের কারণে বর্তমানে বাংলাদেশে একদিকে যেমন বৈদশিক রিজার্ব বাড়ছে অন্যদিকে দেশের অর্থনীতিতে নতুন যুগের সূচনা হয়েছে। বক্তব্য শেষে প্রধান অতিথি ১১টি সংগঠনকে ১১টি সোলার বিতরণ করেন।