স্বর্ণটিলায় মসজিদের দোকান উচ্ছেদের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

150

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি শহরের স্বর্ণটিলা জামে মসজিদের দোকান উচ্ছেদের প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন করেছে।
বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত মানববন্ধনে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি শওকত আলী খানের সভাপতিত্বে ও সহ-সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি মো. ইসহাক সওদাগর, সাবেক কাউন্সিলর ও ১০৪নং ঝগড়াবিল মৌজার কার্বারী রোকসানা আক্তার।

উপস্থিত ছিলেন- মো. ইউসুফ সওদাগর, সৈয়দ আবুল কাশেম, মো. শফি, হাফেজ মাওলানা তানজিলুর রহমান, ছাত্রনেতা ফজরুল ইসলাম, আব্দুল মান্নান সওদাগর ২ শতাধিক এলাকাবাসী।

মানববন্ধনে বক্তারা বলেন- ১৯৯৪ সালে মসজিদের নামে এ জায়গাটি ক্রয় করা হয়েছে। এরপর বন্দবস্তির জন্য হেডম্যানের সুপারিশ নিয়ে আবেদন করা হয়েছে। ১৭ আগস্ট দোকান নির্মাণের কাজ শুরু করার পর গত ২৫ আগস্ট রাঙামাটি সদর উপজেলা নির্বাহী অফিসার দোকান ঘরটি ভেঙ্গে ফেলার জন্য নির্দেশ দেন। বুধবার উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে উপস্থিত হয়ে দোকনগুলো ভাঙ্গতে চাইলে মসজিদ কমিটি বাধা দেয় কারণ নির্দেশিত ৭দিন তখনও পূর্ণ হয়নি।

এবিষয়ে মসজিদ কমিটির পক্ষ থেকে রাঙামাটি আদালতে সিভিল মামলা রুজু করা হয়েছে যার মামলা নাম্বার ৩৫৮/২২ আগামী রবিবার মামলার আদেশ আসবে বলে জনান তারা। যেহেতু মসজিদের ব্যয় নির্বাহের জন্য দোকান নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে তাই মানবিক দৃষ্টিকোন থেকে আদালতের নির্দেশ না আসা পর্যন্ত প্রশাসনের প্রতি দোকান উচ্ছেদ না করার অনুরোধ করেন বক্তারা।