স্বাধীনতা দিবসে রাঙামাটিতে বিচার বিভাগের সেমিনার

302

॥ ইকবাল হোসেন ॥

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২২ উদযাপন উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, ভবন আলোকসজ্জাকরণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ মার্চ) সূর্যদয়ের জাতীয় পতাকা উত্তোলন শেষে সকাল ১১টায় ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক সেমিনার রাঙামাটি জেলা ও দায়রা জজ মো. নুরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সেমিনারে বক্তব্য রাখেন- নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ.ই.এম ইসমাইল হোসেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারুক, যুগ্ম জেলা ও দায়রা জজ তাওহিদুল হক, অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাহাব উদ্দীন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ইসরাত জাহান পুনম। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারহানা ইয়াসমিন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট স্বর্নকমল সেন’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- জেলা লিগ্যাল এইড অফিসার মো. জুনাইদ, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রফিকুল ইসলাম, জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট কল্যাণ মিত্র চৌধুরী, কোর্ট পুলিশ পরিদর্শক, জজ আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মো. কামরুল হাসান, সিজেএম আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা দেবাশীষ দত্ত প্রমূখ।

সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ মো. নুরুল ইসলাম বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো স্বাধীন বাংলাদেশে শোষনমুক্ত ন্যায় বিচার প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর আদর্শ মানতে হলে আমাদের সকলকে যার যার অবস্থান নিজের দায়িত্ব পালন করতে হবে। আজকের স্বাধীনতা দিবসে আমাদের শপথ বিচার কাজের বিষয়ে ১% আপোষ করবোনা পারলে ১০০% এর বেশি কাজ করব।