স্বাস্থ্য বিভাগ কর্তৃক নানিয়ারচরে পুষ্টিকর খাদ্য বিতরণ

487

।।মাহাদী বিন সুলতান।।

“খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন” এই প্রতিপাদ্যে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে সারাদেশের ন্যায় নানিয়ারচরেও পালিত হচ্ছে সপ্তাহব্যাপী পুষ্টি সপ্তাহ। পুষ্টি সপ্তাহের শেষ দিনে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে পুষ্টি জাতীয় খাদ্য বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯শে এপ্রিল) সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে নানিয়ারচর ইসলামপুর শিশু সদন, ইসলামপুর কেরাতুল কোরআন মাদ্রাসা ও এতিমখানা এবং বেতছড়ি জেনারেল ওসমানী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে পুষ্টিকর খাদ্য বিতরণ করেন, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, স্বাস্থ্য অফিসার ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. নূয়েন খীসা এবং হেলথ ইন্সট্রাক্টর কিরণ ধর চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন। বিতরণকৃত পুষ্টি জাতীয় খাদ্যের মধ্যে ৫কেজি চাল, ৫০০গ্রাম ডাল, ৫০০গ্রাম সয়াবিন তৈল, আয়োডিনযুক্ত লবণ ১কেজি, ছোলা ৫০০গ্রাম, আলু ৪কেজি ও ১কেজি পেয়াঁজ বিতরণ করা হয়।

এবিষয়ে ড. নূয়েন খীসা জানান, পার্বত্য চট্টগ্রামে স্বাস্থ্যখাতে বিশাল একটা কর্মযজ্ঞ রয়েছে পুষ্টি নিয়ে। জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে নানিয়ারচর সদর, ইসলামপুর, বউ বাজার, রামহরী পাড়া, পুলিপাড়া বেতছড়ি ও ভুঁইয়াদম এলাকায় বিশেষ পুষ্টিজাত খাদ্য বিতরণ করেছি।