১১ নাগরিক অভিযোগ করলো জেলা প্রশাসনের গণশুনানিতে

618

dc-hearing-pic

॥ স্টাফ রিপোর্টার ॥ সেবা প্রত্যাশী নাগরিকদের সরকারি সেবা সর্ম্পকিত অভাব অভিযোগ সর্ম্পকে জানতে বুধবার রাঙামাটি প্রশাসনের উদ্যোগে দ্বিতীয় গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান গণশুনানীতে উপস্থিত থেকে এদিন ১১ জন সেবা প্রত্যাশি নাগরিকদের অভিযোগ শুনেন। গণশুনানিতে এদিন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোয়াজ্জম হোসাইন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ সুমনী আক্তারসহ সাংবাদিক ও সেবা প্রত্যাশীগন উপস্থিত ছিলেন।

দ্বিতীয়বারের মত গণশুনানিতে সেবা প্রত্যাশী নাগরিকগণ বিভিন্ন বিষয় নিয়ে জেলা প্রশাসকের কাছে অভিযোগ পেশ করে দ্রুত সমাধানের আবেদন জানান। এদিন গনশুনানিতে পরিবার, প্রতিবেশি ও প্রতিষ্ঠান কর্তৃক ব্যক্তি মালিকানাধীন জমি দখল, হেডম্যান বা কার্বাারীদের দায়িত্বপালনে অবহেলা, স্থানীয় একটি এনজিও কর্তৃক প্রতারণার বিষয়ে অভিযোগ আনেন ভুক্তভোগীরা।

পরে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান সেবা প্রত্যাশীদের আনীত অভিযোগ তাঁর অধীন স্ব-স্ব কর্মকর্তার মাধ্যমে যতদ্রুত সম্ভব সমাধানের জন্য প্রয়োজনীয় গ্রহণের আশ্বাস দেন। শুনানিতে প্রথমবারের মত অনলাইনে একটিমাত্র অভিযোগ আনেন এক ভুক্তভোগী।

গণশুনানী কার্যক্রম প্রতি সপ্তাহের বুধবার সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে। গণশুনানির জন্য অভিযোগ লিখিত আকারে বা জেলা প্রশাসনের ফেসবুক পেজ এ অথবা ইমেইলের মাধ্যমে উপস্থাপন করা যাবে।