১৯০ পথ শিশুদের শীতবস্ত্র বিতরণ

394

p.....4

 

কক্সবাজার প্রতিনিধি, ৬ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি :  কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের ১৯০ পথ শিশুর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এর মধ্যে ৮১ জন বালক ও ১০৯ জন বালিকা। মঙ্গলবার সকালে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন ও সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত সার্ভিসেস ফর চিলড্রেন এট রিস্ক (স্কার) প্রকল্পের আওতায় এসব বস্ত্র বিতরণ করা হয়। ৫জানুয়ারী মঙ্গলবার সকালে শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্টানে স্কার প্রকল্প, সমাজসেবা  অধিদফতর, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপ-প্রকল্প পরিচালক জেসমিন আকতার সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জাতীয় মহিলা সংস্থার সভাপতি ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক। বিশেষ অতিথি ছিলেন, পিটিআই’র সুপারিনটেনডেন্ট কামরুন নাহার ও কক্সবাজার পৌরসভার মহিলা কাউন্সিলর চম্পা উদ্দিন। শেখ রাসেল শিশু  প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, কক্সবাজারের ক্রাইসিস ম্যানেজমেন্ট কো-অর্ডিনেটর মোঃ আবু জাফরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন পুর্ণবাসন কেন্দ্রে নিবাসী শিশুরা। মোঃ হোসাইন শরিফের কোরআন তেলাওয়াতের এর মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের এডুকেটর শাহ্ আলম। শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র  প্রাপ্ত সেবাসমূহ ও তাদের বদলে যাওয়া জীবন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন নিবাসী শিশু আব্দুল্লাহ ও শারমিন ।

প্রধান অতিথি বলেন, অবহেলিত ও সুবিধাবঞ্চিত পথ শিশুদের শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র কাজ করছে। অনাথ শিশুদের এ কেন্দ্রে আশ্রয় ও সেবা প্রদান করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। এছাড়া সরকারের সমাজসেবামূলক উন্নয়ন কর্মকান্ডের ভূয়শী প্রসংশা করে জেসমিন আকতার বলেন, সমাজের অবহেলিত ও সুবিধা বঞ্চিত শিশুদের সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে হবে। এ জন্য সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান