২১ সামাজিক সংগঠনের উদ্যোগে রাঙামাটিতে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদবস্ত্র ঈদবস্ত্র ও ইফতার বিতরণ

594

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে সুবিধা বঞ্চিত ও এতিম শিশুদের মাঝে ঈদবস্ত্র ও ইফতার সমগ্রী বিতরণ করেছে ২১ টি সামাজিক সংগঠন। শনিবার জেলা শিল্পকলা একাডেমীতে এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এসব সামগ্রী এতিম শিশুদের হাতে তুলে দেন জেলাপ্রশাসক একেএম মামুনুর রশিদ। এ সময় ডিসি এবং সংগঠনের নেতৃবৃন্দ এতিম ও সুবিধা বঞ্চিত শিশুদের সাথে নিয়ে ইফতার করেন।

রাঙামাটির ইতিহাসে এই প্রথমবার জাতীয় ও আঞ্চলিক সেচ্ছাসেবী প্রায় ২১ টি সামাজিক সংগঠনের সম্মেলিত উদ্যোগে এক শ’ এতিম শিশুকে ইফতার ও ঈদবস্ত্র প্রদান করা হয়। ইফতার ও ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সদর সেনা জোন এর অধিনায়ক লে: কর্ণেল রেদ্ওয়ানুল ইসলাম (এসজেপি, এসজিপি, পিএসসি)। আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, পৌরসভার প্যানেল মেয়র মো:জামাল উদ্দিন, বহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আবু সৈয়দ, সমাজ সেবক এড.মামুনুর রশিদ মামুন, দৈনিক রাঙামাটির ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি, পরিবেশ ও মানবাধিকার সংগঠনের রাঙামাটি সভাপতি অরূপ মুৎসুদ্দী ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালেক সওদাগর প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠক পারভেজুল ইসলাম সুমন এবং মেরিলিন এ্যানি।

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে জেলাপ্রশাসক বলেন, মানবতার কল্যাণে এমন উদ্যোগ সত্যিই প্রসংশনীয়। তিনি বলেন, তরুণদের এমন কাজে জেলা প্রশাসন সব সময় সর্বাত্মক সহযোগিতা নিয়ে পাশে থাকবে। উল্লেখ্য উক্ত অনুষ্ঠানে ২১টি সেচ্ছাসেবী সংগঠন এর মধ্যে ছিল হিলফুল ফুযুল তরুণ সংঘ, রাঙামাটি ব্লাড ব্যাংক (রক্ত দিন জীবন বাঁচান), মানবতা, রাঙামাটি ব্লাড ব্যাংক(পাহাড় জুড়ে রক্তের প্রয়োজনে), আলোর ফুল, ইয়ুথ, স্বপ্নযাত্রী ফাউন্ডেশন, ইমাম হাসান হোসেন( রাঃ)যুবফোরাম, হিলফুল ফুযুল সংগঠন, তারুণ্য জাগরণ, লেকভিউ, দাওয়াতুস সুন্নাহ ফাউন্ডেশন, প্রতিভাস, উদ্ভাস রাঙামাটি, এনসিটিএফ রাঙামাটি, ন্যাশনাল প্রেস সোসাইটি, শিল্পী নিকুঞ্জ, ওয়ার্ল্ড  পিচ এন্ড হিউম্যন রাইটস্ সোসাইটি রাঙামাটি, স্যালভেশন, তারুণ্য স্পোর্টিং ক্লাব।