৬ ফেব্র“য়ারী ঢাকার প্রেস ক্লাবের সামনে পার্বত্য বাঙালীদের ভূমির অধিকার প্রতিষ্ঠার দাবীতে সমাবেশ ও মানববন্ধন

320

DSC_0684

ঢাকা ব্যুরো অফিস, ৩ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি) : আগামী ৬ ফেব্র“য়ারী সকাল ১০টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে পার্বত্য বাঙালীদের ভূমির অধিকার প্রতিষ্ঠার দাবীতে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা (এফ এফ- ২নং সেক্টর) জনাব মনিরুজ্জামান মনির। এতে প্রধান অতিথি থাকবেন বিশিষ্ট জননেতা ন্যাশনাল আওয়ামী পাটি (ন্যাপ ভাসানীর সভাপতি) জনাব মোস্তাক আহমেদ ভাসানী। প্রধান বক্তা থাকবেন দৈনিক রাঙামাটি’র প্রকাশক, রাঙামাটির বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ কর্মী মো. জাহাঙ্গীর কামাল।

মানববন্ধন থেকে পার্বত্য চট্টগ্রামের ৫০৯৩ বর্গমাইল ভূমির অধিকার বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের হাতে সমর্পনের দাবীতে এবং পার্বত্যবাসী বাঙালীদের ভূমির অধিকার থেকে বঞ্চিত করার ষড়যন্ত্রের প্রতিবাদে বিভিন্ন কর্মসূচী ঘোষনা করা হবে।

শোক সংবাদ : রামগড় উপজেলার সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, পার্বত্য চট্টগ্রাম

সমঅধিকার আন্দোলনের নেতা বেলায়েত হোসেন ভূইয়ার ইন্তেকাল

পার্বত্য চট্টগ্রামে ঐক্য, শান্তি ও স¤প্রীতি প্রতিষ্ঠা এবং বাংলাদেশের স্বাধীনতা ও অখন্ডত্ব রক্ষার আন্দোলনের অগ্রদূত খাগড়াছড়ি জেলাধীন রামগড় উপজেলার সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা এবং পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন কেন্দ্রীয় লিয়াজো কমিটির শীর্ষ নেতা বেলায়েত হোসেন ভূঁইয়া (৬৫) গত ২৭ জানুয়ারী, ঢাকায় একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিলাহে……….রাজিউন)।

পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় মহাসচিব মনিরুজ্জামান মনির, শীর্ষ নেতা মোস্তাক আহমেদ চৌধুরী, মো, জাহাঙ্গীর কামাল, হাজী মো. ইউনুস, সেলিম আহম্মদ চৌধুরী, আব্দুল কুদ্দুস চেয়ারম্যান, জাহাঙ্গীর আলম মুন্না ও পানছড়ির ডা. হাবিবুর রহমান এক বিবৃতিতে মরহু বেলায়েত হোসেন ভূইয়ার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

পার্বত্য চট্টগ্রামে রাষ্ট্রদ্রোহী শান্তিবাহিনীর সন্ত্রাস দূর করে উপজাতি-বাঙালিদের মধ্যে শান্তি প্রতিষ্ঠার জন্য এবং দেশের অখন্ডতা রক্ষার জন্য তিনি আমরন কাজ করে গেছেন। তিনি সমঅধিকার আন্দোলনের শুরু থেকেই জড়িত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির শীর্ষ নেতা, রামগড় উপজেলা চেয়ারম্যানসহ বহু সামাজিক ও জনসেবামূলক সংগঠনের সাথে জড়িত ছিলেন। খাগড়াছড়ি জেলায় বিশেষ করে রামগড়ে তার বিপুল জনপ্রিয়তা ছিল। মরহু বেলায়েত ভূইয়া পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান এবং খাগড়াছড়ি জেলা থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি আব্দুল ওয়াদুদ ভূইয়ার বড় ভাই।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান