৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে জাতীয় সাংবাদিক সোসাইটি

340

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে জাতীয় সাংবাদিক সোসাইটি। মঙ্গলবার (২৮সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংভাদকর্মীদের বিরুদ্ধে য়ড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় ক্ষোভ প্রকাশ করেন নেতৃবৃন্দ।

সংগঠনটির চেয়ারম্যান লায়ন অ্যাডভোকেট এমএ মজিদ স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়- বাংলাদেশ টেলিভিশনের রাঙামাটি সংবাদদাতা রাঙামাটি প্রেসক্লাবের একমাত্র নারী সদস্য ও পার্বত্য চট্টগ্রামের সর্বমহলে সমাদৃত মরহুম মোস্তফা কামালের সহধর্মিনী জাহেদা কামালের সম্পত্তি আত্মসাতের ষড়যন্ত্রের অংশ হিসেবে জাহেদা কামালসহ রাঙামাটির ছয় জন কলমযোদ্ধার বিরুদ্ধে আইসিটি আইনে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় জাতীয় সাংবাদিক সোসাইটির পক্ষ থেকে গভীর নিন্দা ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন, জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন এড. এম এ মজিদ এবং মহাসচিব নাসির উদ্দিন বুলবুল।

বিবৃতিতে আরও বলা হয়- গনতান্ত্রিক দেশে স্বাধীন মতামত ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা গনতান্ত্রিক দেশের সংবিধানিক অধিকার। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় আইসিটি আইনে মামলা দয়ের নিঃসন্দেহে সাংবিধান পরিপন্থী।

রাঙামাটির সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত আইসিটি মামলা অতিসত্বর প্রত্যাহার না করলে জাতীয় সাংবাদিক সোসাইটি সমগ্র বাংলাদেশে তীব্র আন্দোলনের কর্মসূচি ঘোষনা করবে।