আ’লীগ সাধারণ সম্পাদককে প্রাণ নাশের হুমকির প্রতিবাদ সড়ক অবরোধ

444

p...3

স্টাফ রিপোর্টার, ১৫ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বরকে প্রাণ নাশের হুমকি প্রদানের প্রতিবাদে এবং হুমকিদাতাদের গ্রেপ্তারের দাবিতে রাঙামটি শহরে বিক্ষোভ করেছে যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের বিভিন্ন পয়েন্টে তারা বিক্ষো প্রদর্শনের সময় রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। বৃহস্পতিবার সন্ধায় এই বিক্ষোভকালে গোটা শহরে অঠাৎ করে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে হুমকিদাতাকে গ্রেপ্তার করা হবে বলে পুলিশি আশ্বাসের প্রেক্ষিতে তারা অবরোধ তুলে নেয়।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মূছা মাতব্বর জানিয়েছেন, আমাকে হুমকি প্রদানের পর দুইদিন অতিবাহিত হলেও কোতয়ালী থানার ওসি আসামী গ্রেফতার না করে উল্টো তাদের সাথে চা খাচ্ছেন। তিনি ওসির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগও উত্থাপন করে জানান, এই ঘটনায় কোতয়ালী থানার ওসিকে প্রত্যাহার-ই হলো একমাত্র সমাধান। তাকে প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে।
রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান জানিয়েছেন, রাঙামাটি শহরের সার্বিক পরিস্থিতি শান্ত আছে। কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি উল্লেখ করে তিনি জানান, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি।

এছাড়া মূছা মাতব্বরকে হুমকি দেওয়ার ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে এবং পুলিশ আসামীকে গ্রেফতারের চেষ্ঠা অব্যাহত রেখেছে, তাকে গ্রেফতারের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এই ঘটনায় পুলিশের আন্তরিকতার কোনো ঘাটতি নেই বলে জানিয়েছেন পুলিশ সুপার।

কোতয়ালী থানা নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে মোবাইলে প্রাণ নাশের হুমকি প্রদানের পর তিনি থানা অভিযোগ দায়ের করেছেন। তার অভিযোগটি সম্পর্কে যথাযত আইনানুগ ব্যবস্থা নিয়ে আসামীকে গ্রেফতারের চেষ্ঠা চালাচ্ছে। সূত্রটি জানিয়েছে, এরই মধ্যে ক্ষমতাসীন দলের উচ্চ পর্যায় থেকে মূছা মাতব্বর এর অভিযোগটির বিষয়ে ফাইনাল রিপোর্ট দেওয়ার জন্য থানা পুলিশকে জানিয়ে দেওয়া হয়েছে। এর পরপরই পুলিশ বিষয়টি নিয়ে কাজে নামে এবং অনেকটা অগ্রসরও হয়েছিলো। কিন্তু তারপরও এই ধরনের কর্মসূচি দু:খজনক। দায়িত্বশীল একজন কর্মকর্তা জানিয়েছেন, আমরা ছোটো চাকুরি করি। অভিযোগ যিনি দিলেন, তারই উদ্বর্তন কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে ফাইনাল রিপোর্টও দিতে বললেন। কিন্তু তারপর আবারো পুলিশের বিরুদ্ধে অভিযোগ আনাটা আসলেই দুঃখ জনক। নাম প্রকাশে অনিচ্ছুক ঔই কর্মকর্তা জানালেন, কি আর বলবো ভাই “যার জন্য করি চুরি সেই বলে চোর-এটাই আমাদের মতো পুলিশের কপাল”।

উল্লেখ্য, রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও আওয়ামীলীগের সাধরাণ সম্পাদক মো: মুছা মাতব্বরকে প্রাণ নাশের হুমকি দিয়েছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। মঙ্গলবার রাত ১১টায় তার ব্যক্তিগত মোবাইল ফোনে হুমকি দেওয়া হয়। গত ১৩ জানুয়ারী কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করার দুই দিন অতিবাহিত হলেও আসামীদের গ্রেফতার না করায় আসামীদের সাথে সখ্যতার অভিযোগ এনে ওসির প্রত্যাহার দাবী জানান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান