আলোড়ন পত্রিকার প্রকাশনা উপলক্ষে রাঙামাটিতে মতবিনিময় সভা

500
॥ স্টাফ রিপোর্টার ॥
দৈনিক আলোড়ন পত্রিকায় আগামী ১লা অক্টোবর প্রকাশনা উপলক্ষে রাঙামাটিতে জেলা ও উপজেলা প্রতিনিধিদের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় জেলা প্রতিনিধি নাজমুল হোসেন রনির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দৈনিক আলোড়নের প্রকাশক মো. সিরাজুল মনির ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।
বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি ইউনুস আরেফিন’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দৈনিক গিরিদর্পণ পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, এসএ টিভির রাঙামাটি জেলা প্রতিনিধি মো. সোলায়মান উপস্থিত ছিলেন।
এসময় দৈনিক গিরিদর্পণের প্রকাশক ও সম্পাদক একেএম মকছুদ আহমেদ বলেছেন, দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে পার্বত্য চট্টগ্রামের গিরিদর্পণ সুনামের সাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে যাচ্ছে। তার প্রকাশনার অভিজ্ঞতা থেকে বলেন, আগামী ১লা অক্টোবর হতে দেশব্যাপী প্রকাশনা হতে যাওয়া দৈনিক আলোড়ন পত্রিকার উন্নতি ও মঙ্গল কামনা করছি।
এছাড়াও তিনি আলোড়ন পত্রিকার পার্বত্য রাঙামাটিতে জেলা ও উপজেলা নিয়োগপ্রাপ্ত প্রতিনিধিদের উদ্দেশ্য বলেন, একজন কলম সৈনিকের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে বস্তুনিষ্ঠ ও ঘটনার সম্মুখে গিয়ে বাস্তবচিত্র তুলে ধরা। সংবাদকর্মীর কাজই হল দেশ ও দশের উপকার করা। সংবাদকর্মীর মতো মহৎ পেশা আর কি থাকতে পারে বলে মন্তব্য করেন তিনি। একজন বস্তুনিষ্ঠ সংবাদকর্মীর কোন অবস্থাতেই বন্ধু নেই বলেও তিনি এ কথা মানতে নারাজ। কেননা, প্রকৃত সংবাদকর্মীর বন্ধুত্বের বিকল্প নেই বলে জানান।
সভায় বক্তারা আরো বলেন, সততা, বন্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা একজন মফস্বল সাংবাদিকের অন্যতম কাজ। নিজ নিজ প্রত্যন্ত অঞ্চলের সুখ দুঃখের কথা সংবাদের মাধ্যমে তুলে ধরতে ভূমিকা রাখার আহ্বান জানান। মতবিনিময় সভায় আরো ভিন্ন ভিন্ন উপেদেশ মূলক বক্তব্য রাখেন বিশেষ অতিথি সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম ও এসএটিভির জেলা প্রতিনিধি মোঃ সোলায়মান।
এছাড়া দৈনিক আলোড়ন রাজস্থলী উপজেলা প্রতিনিধি আজগর আলী খান সকল উপজেলা প্রতিনিধিদের পক্ষে বক্তব্য রাখেন। সর্বশেষ দৈনিক আলোড়ন ১লা অক্টোবর পত্রিকা প্রকাশনা উপলক্ষে সকলকে মিষ্টিমুখ করানো মাধ্যমে সভাটির সমাপ্তি করা হয়েছে।