আশুরা ঘিরে রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের আলোচনা

460

ইসলামিক ফাউন্ডেশন রাঙামটি জেলা কার্যালয়ের উদ্যোগে পবিত্র আশুরা ১৪৪৩ হিজরী উপলক্ষে “আশুরার গুরুত্ব তাৎপর্য ” শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল ইসলামিক ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলা কার্যালয়ের উপ পরিচালক জনাব মুহাম্মদ ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে এবং ফিল্ড সুপারভাইজার মুহাম্মদ নুরুন নবী-এর সংঞ্চালনায় বৃহস্পতিবার কার্যালয়ের নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলার জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা ক্বারী মুহাম্মদ ওসমান গণি চৌধুরী। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বনরুপা শাহী জামে মসজিদের ইমাম মাওলানা সুলতান মাহমুদ আল কাদেরী, বিশেষ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন মাওলানা বখতেয়ার হোসেন স্বাগত বক্তব্য রাখেন জেলা কার্যালয়ের ফিল্ড অফিসার জনাব আলী আহসান ভূইয়া। মডেল ও সাধারন কেয়ারটেকার, বিভিন্ন মসজিদের ইমাম, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

ইসলামের সকল কল্যাণময় ও তাৎপর্যময় ঐতিহাসিক ঘটনাগুলো পবিত্র আশুরায় সংঘটিত হয়েছে।আশুরায় মুসলিম উম্মাহকে ভোগ নয়, ত্যাগে বলিয়ান হওয়ার শিক্ষা দেয়। আশুরার পবিত্র দিনে আমাদের সকলকে আল্লাহর দরবাওে মহামারি করোনা থেকে পরিত্রানের জন্য দোয়া করতে হবে। আমাদেও ব্যক্তি জীবন থেকে নিয়ে সকল পর্যায়ে দ্বীনের জন্য ত্যাগ ও কুরবানীর জন্য অনুপ্রাণিত হতে হবে। পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে আমন্ত্রিত অতিথিবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন।

আলোচনা সভা শেষে ইসলামিক ফাউন্ডেনের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাৎ বরণকারী তাঁর পরিবারের সদস্যবর্গ ও মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি