ইংরেজী বর্ষবরণ ঘিরে সুর নিকেতনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

353

॥ স্টাফ রিপোর্টার ॥

ইংরেজী বর্ষবরণ উপলক্ষে সংগীত শিক্ষালয় সুর নিকেতনের উদ্যোগে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় রাঙ্গামাটি জেল রোর্ডস্থ কন্ট্রেটর পাড়ায় সংগীত শিক্ষালয় সুর নিকেতন কার্যালয়ে ইংরেজী নতুন বছরে পর্দাপর্ণ উপলক্ষে এই বর্ণাঢ্য অনুষ্ঠান মালার আয়োজন করা হয়।

সংগীত শিক্ষালয় সুর নিকেতন প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট সংগীত শিক্ষক মনোজ বাহাদুর গুর্খা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাংবাদিক ও সংগীত শিল্পী মিল্টন বাহাদুরসহ গন্যমান্য ব্যক্তিবর্গরা।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারকে সাংস্কৃতিক চর্চার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা ও সাংস্কৃতিক প্রেমীদের শুদ্ধ সংস্কৃতি চর্চার ব্যাপক সুযোগ সৃষ্টি করায় ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলেই সাংস্কৃতিক চর্চার সুযোগ সৃষ্টি হয়েছে। ঠিক তেমনী পাহাড়ে সাংবাদিক সৃষ্টির পাশাপাশি পাহাড়ের জনগোষ্ঠি’র আর্থ-সামাজিক উন্নয়ন ও সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রেও পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতা বাতিঘর আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এসেছেন।

বক্তারা আরো বলেন, এ কে এম মকছুদ আহমেদ সারাজীবন নিরলস ভাবে মানুষের কল্যাণে নিবেদীত ছিলেন এবং তার লেখনির মাধ্যমে তুলে ধরে ছিলেন মানুষের জীবন-জীবিকা, সুখ-দুঃখ, হাসি-কান্নাসহ পার্বত্য অঞ্চলের পিছিয়ে থাকা মানুষদের কথা। তাই চারন সাংবাদিক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদকে জাতীয় পর্যায়ে তার অবদানকে মুল্যায়ন করে মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরের প্রতি একুশে পদক প্রদান করে পুরো পার্বত্য এলাকার সাংবাদিক ও সংস্কৃতি সমাজকে সম্মানিত করার আহবান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিমনা স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ সুর নিকেতনের ছাত্র-ছাত্রীদের অভিভাবকগণ উপস্থিত থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং সুর নিকেতন যাতে আগামীতেও এইভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ও চর্চা চালিয়ে যেতে পারে সেজন্য সকলেই আশাবাদ ব্যক্ত করেন।