ইউপিডিএফের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

380

জাতীয় অস্তিত্ব রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বানের মধ্য দিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) তাদের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। প্রতিষ্ঠা বার্ষিকী ঘিরে রোববার (২৬ ডিসেম্বর) আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠানমালা।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসুচির মধ্যে ছিল বিভিন্ন দর্শনীয় স্থানে ব্যানার-ফেস্টুন টাঙানো, দেওয়াল লিখন-চিকা মারা, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের সম্মান জানানো, দলীয় সঙ্গীতের মাধ্যমে দলীয় পতাকা উত্তোলন, শিশু র‌্যালি, চা-চক্র, শিশু-কিশোর, ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, কুইজ, রচনা লেখার প্রতিযোগীতা ইত্যাদি। খাগড়াছড়ি ও রাঙামাটির বিভিন্ন স্থানে নানা আনুষ্ঠানিকতায় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসুচি পালন করা হয়।

খাগড়াছড়ি জেলার মধ্যে খাগড়াছড়ি সদর, পানছড়ি, দীঘিনালা, লক্ষ্মীছড়ি, মানিকছড়ি, গুইমারা, রামগড় সহ বেশ কিছু স্থানে এবং রাঙামাটি জেলার কুদুকছড়ি, বাঘাইছড়ি, নান্যাচর, কাউখালী, লংগুদুসহ বিভিন্ন স্থানে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি প্রচারপত্র প্রকাশ করা হয় এবং ইউপিডএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা সংবাদ মাধ্যমে বিবৃতি প্রদান করেন। সংবাদ বিজ্ঞপ্তি