উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন

373

॥ নুরুল কবির ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীরবাহাদুর উশৈসিং এমপি বলেছেন,পার্বত্যাঞ্চলের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। ১৯৭৬ সালে উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য তিন জেলার রাস্তা-ঘাট, সেতু, অবকাঠামো, বিভিন্ন ভবন, কমলা, মসলা চাষ, প্রাক প্রাথমিক শিক্ষাসহ যাবতীয় উন্নয়নমূলক কর্মকান্ডে এই উন্নয়ন বোর্ড কাজ করে যাচ্ছে। বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন ভবন নির্মাণ সম্পন্ন হলে বান্দরবান পার্বত্যাঞ্চলের উন্নয়নে এই উন্নয়ন বোর্ড আরও ভালোভাবে অবদান রাখতে সক্ষম হবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি ফলক উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানে বীরবাহাদুর এসব কথা বলেন। এ উপলক্ষে সোমবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিট কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো: নুরুল আলম চৌধুরী, পুলিশ সুপার জেরিন আখতার, উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক আবদুল আজিজ, নিবাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুর রহিম চৌধুরী, প্রমুখ।

উন্নয়ন বোর্ডের বান্দরবান বোর্ড সূত্র জানায়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ছয় কোটি টাকা ব্যয়ে বান্দরবান ইউনিটের ৫তলা নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। এই ভবন নির্মাণ হলে বান্দরবানে উন্নয়ন বোর্ডের কাজে আরও গতিশীলতা আসবে। এতো দিন যে ভবন টি ছিল, তা অনেক আগের এবং এতে বর্তমান সময়ে স্থান সংকুলান হচ্ছিল না। তাই নতুন ভবন নির্মাণ করা হচ্ছে।