এনজিও উইভ এর বার্ষিক পরিকল্পনা সভা অনুষ্ঠিত

339

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে উইভ এনজিও এর (উইমেন্স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ) উইমেন এমপাওয়ারমেন্ট থ্রু লার্নিং লিডারশীপ প্রকল্পের বার্ষিক কর্মসূচির পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়ছে। রোববার (১৪ ফেব্রুয়ারী) সকাল ১০টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে উইভ এনজিও এর উদ্যোগে ও দাতা সংস্থা গ্লোবাল অ্যাফর্য়োস কানাডা অর্থায়নে ও মানুষরে জন্য ফাউন্ডশেনের সহযোগিতায় এ বার্ষিক কর্মসূচির পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

উইভ’র নির্বাহী কর্মকর্তা নাই উ প্রু মারমা মেরীর সভাপতিত্বে ও ফিল্ড অফিসার সিসিলি দেওয়ানের সঞ্চালনায় সভায় প্রধান অথিতি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য সাধুরাম ত্রিপুরা। এছাড়াও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ঝর্ণা খীসা, রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, উইভ’র ফিল্ড অফিসার কনিকা চাকমা, প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফুল্লরা চাকমা, প্রকল্প সময়ন্বকারী সুকান্ত চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা জানান, ২০২১সালে উইভ এনজিও এর উইমেন্স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ ও উইমেন এমপাওয়ারমেন্ট থ্রু লার্নিং লিডারশীপ প্রকল্পের বার্ষিক কর্মসূচিতে রাঙামাটি ৩টি উপজেলায় ১৮শত মা, ১৮শত কিশোরী ও ২৪শত বাবা-ভাই সুবিধাভোগী হয়েছেন। অন্যদিকে এবছরে আরো বেশি সুবিধাভোগী সংখ্যা বাড়ানো হবে জানিয়ে নেতৃবৃন্দরা বলেন, রাঙামাটি জলোর নারী নতেৃবৃন্দ, স্থানীয় সরকাররে নারী সদস্য, যুবতী ও বালকিাদরে নতেৃত্ব বকিাশরে মাধ্যমে ক্ষমতায়নের জন্য কাজ করবে উইভ এনজিও।

বক্তারা আরো বলেন, একটি প্রগতশিীল ও শান্তপর্িূণ র্পাবত্য চট্টগ্রাম গড়ে তুলতে চাই। যখোনে সকলে শক্ষিার আলোয় আলোকতি হব,ে বষৈম্য থাকবনো, সুশাসন নশ্চিতি হবে এবং মানবকি মূল্যবোধরে র্চচা ও বকিাশ হব।ে এজন্য সংস্থাটি সকলের সহযোগিতা কামনা করেন। সভায় সুবিধাভোগী, কিশোরী গ্রুপের সদস্যবৃন্দ, মেম্বার-কার্বারীগণসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।