কাউখালীতে আর্ন্তজাতিক কন্যাশিশু দিবস পালন

320

॥ কাউখালী প্রতিনিধি ॥

‘ডিজিটাল প্রজম্ম, আমাদের প্রজম্ম’ এই প্রতিপাদ্য নিয়ে কাউখালী উপজেলায় সোমবার আর্ন্তজাতিক কন্যাশিশু দিবস পালন করা হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ডাব্লিউজিইটিইএস প্রকল্পের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধ:ান অতিথি ছিলেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো, সামশু দোহা চৌধুরী।

দিবসটি ঘিরে আয়োজিত আলোচনা সভার আগে বের করা হয় এক বর্ণঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি উপজেলার গুরুত্বপুর্ন সড়ক প্রদিক্ষন করে উপজেলা অডিটোরিয়ামে এসে আলোচনা সভায় মিলিতি হয়। হয়। উপজেলা শিক্ষা অফিসার মানস মুকুল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান অংপ্রু মারমা, বিআরডিবি চেয়ারম্যান মো, বেলাল উদ্দিন, কাউখালী থানার এসআই মো,আব্দুল ছালাম। স্বাগত বক্তব্য রাখেন ডাব্লিউজিইটিইএস প্রকল্পের কাউখালী উপজেলা ফ্যাসিলেটর রেনুকা চাকমা।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও ইউএনডিপি’র সহায়তায় পরিচালিত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের প্রকল্প ‘শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন কম্পোনেন্ট (ডাব্লিউজিইটিইএস) এর আওতায় দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা প্রেস ক্লাব সহ-সভাপতি মো, ওমর ফারুক, ছিদ্দিক-ই-আকবর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো,আব্দুর রাজ্জাক, নাইল্যাছড়ি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো, আজগর আলী,কাউখালী সদর স্থায়ী ব্যাবসায়ী কল্যাণ পরিষদের সেক্রেটারী মো, মাঈনুদ্দিন, ডাব্লিউজিইটিইএস প্রকল্পের সুবর্ণা চাকমা, তিথি চাকমা, রিপা চাকমা সহ সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ। পরে আলোচনা সভা শেষে স্থানীয় শিল্পীঘোষ্টি কর্তৃক এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান পরিবেশন করা হয়।