কাউখালীতে পাথর বোঝাই ট্রাকসহ ভেংগে পড়ল বেইলি ব্রীজ

329

॥ কাউখালী প্রতিনিধি ॥

রাঙামাটি জেলার কাউখালী উপজেলার বাজার বেইলি ব্রিজ টি শুক্রবার রাতে অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকসহ ভেঙে কাউখালী খালে পড়ে গেছে। শুক্রবার রাত সাড়ে ১১টার সময় একটি ড্রাম ট্রাক সিলেটি পাথর বোঝাই (অতি রিক্ত) প্রায় ৩৫ মেট্রিক টন পাথর সহ যাওয়ার সময় বেইলি ব্রিজ টি ভেঙে ট্রাকসহ কাউখালী খালে পড়ে যায়। এ সময় ট্রাক চালাক সহ গাড়িতে থাকা মোট ৪জন গুরুতর আহত হন বলে জানা যায়। পরে রাতেই আহতদের অন্যতরই চিকিৎসার জন্য পাঠিয়ে দেন।

জানা যায় দিঘদিন যাবত কাউখালী উপজেলার পোয়াপাড়া নতুন নিমানাধীন পোয়াপাড়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ নিমান কাজের জন্য ট্রাকে এই পাথর আনা হচ্ছিল। কিন্তু গতকাল গভীর রাতে এই দূঘটনা ঘটে। যদিওবা এই বেইলি ব্রিজ টি ৩৫-৪০ বছর পুবে নিমান করা হয়। কিন্তু এই বেইলি ব্রিজ টির দৈঘ্য১৪৫ ফুট, পরসত১৪ ফুট বলে জানা যায়। দিঘ দিনেরএই বেইলি ব্রিজ টি দিয়ে কাউখালী উপজেলার ২টি ইউনিয়নের প্রায় কয়েক হাজার লোকজনের চলাচল করে। বিশেষ করে কাউখালী সদর হয়ে নাইল্যাছড়ি সুগার মিলের সড়কের একমাত্র যোগাযোগ এই বেইলি ব্রিজ টি দিয়ে। যদিওবা সড়ক ও জনপথ বিভাগের সতর্কিকরন কোন সাইনবোর্ড বেইলি ব্রিজ টির পাশে ইতিপূর্বে ছিল না বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানান।

খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে আসেন কাউখালী উপজেলা নিবাহী অফিসার নাজমুন আরা সুলতানা, রাংগামাটি সড়কও জণপথ বিভাগের নিবাহী প্রকোশলী মোঃ সাহেদ আরিফ, কলমপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যজাই মারমা,সড়ক ও জণপথ বিভাগের এসএইও দিপন চাকমা সহ সথানীয় পরশাসন। উপজেলা নিবাহী অফিসার বলেন আপাতত জনসাধারণের চলাচলের জন্য ভেংগে যাওয়া ব্রিজ টির পাশ দিয়ে একটি বিকল্প বাঁশের সাঁকোর ব্যবসথা করা হবে যাতে উভয় ইউনিয়নের জণ সাধারন আপাতত চলাচল করতে পারে বলে তিনি জানান।