কাউখালীতে পাহাড় কেটে মাটি চাপায় দুই শ্রমিকের মৃত্যু

305

॥ কাউখালী প্রতিনিধি ॥

কাউখালী উপজেলার বেতবুনিয়ায় অবৈধভাবে পাহাড় কেটে বাড়ির ওয়াল নিম্নানের সময় মাটি ধসে দুই শ্রমিক নিহত হয়েছে। শুক্রবার (১৫ এিেপ্রল) সকালে এ দুঘটনা ঘটে। এলকাবাসী জানায় উপজেলার ১ নং বেতবুনিয়া মডেল ইউনিয়নের মাইল্যাছোলা নামক এলাকায় জনৈক সাধন বড়ুয়ার ( মাষ্টার) বাড়ির কাজ করার সময় মাটি ধসের শিকার হয় শ্রমিকরা।

বেশ কিছুদিন ধরেই তারা পাহাড় কেটে দেওয়াল নির্মাণের কাজ করছিল। শুকবার নতুন করে বাড়ির পাশে পাহাড়ের সাথে লাগানো ওয়াল নিম্নানের কাজ করছিল দুই শ্রমিক ; হটাৎ করে কাটা পাহাড় ধসে পড়ে এই দুই শ্রমিকের উপর। শ্রমিকরা এ সময় মাটির নীচে চাপা পড়ে। খবর পেয়ে এলাকার লোকজন দৌড়ে এসে দুই শ্রমিক কে উদ্ধার করলেও ততক্ষণে মৃত্যুর কোলে ঢলে পড়ে দুই শ্রমিক। মৃত শ্রমিকরা হলো ১) মোঃ পেয়ারু (৪৫) পিতা মৃত, কবির আহমদ মিস্ত্রি, সাং দক্ষিণ পাড়া,২) সুকল বড়ুয়া(৩৩) পিতা অনঙ্গ বড়ুয়া, তারা উপজেলার বেতবুনিয়া এলাকার বাসিন্দা ছিল বলে জানা যায়।

বেতবুনিয়া পুলিশ ফাঁড়ির পুলিশ দল দুপুরে লাশ দুটি উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে আসে এবং পোস্ট মর্টেমের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করে। এ ব্যপারে কোনো মামলার খবর পাওয়া যায়নি ; তবে মৃত শ্রমিকদের পরিবারের পক্ষ হতে কোন লিখিত অভিযোগ পাওয়া গেলে তা আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কাউখালী থানার অফিসার ইনচার্জ ( ওসি) এস এম শহিদুল ইসলাম জানান।