কাউখালীতে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

208

॥ কাউখালী প্রতিনিধি ॥

জেলার কাউখালী উপজেলার জুন মাসের আইন শৃঙ্খলা সভা মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা নিবাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কাউখালী উপজেলা নিবাহী অফিসার নাজমুন আরা সুলতানা। সভায় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) এসএমশহিদুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান অংপুরু মারমা, বেতবুনিয়া ইউপি চেয়ারম্যান অংক্যাজ চৌধুরী, ঘাগড়া ইউপি চেয়ারম্যান মোঃ নাজিমউদ্দীন, কাউখালী সরকারি ডিগ্রি কলেজের ( ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মোঃ ইছাহাক, কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের, উপজেলা প্রেস ক্লাব সহ-সভাপতি মোঃওমর ফারুক, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নীতা চাকমা, ইউএনও অফিসের প্রশাসনিক অফিসার কাজি আহসান উল্লাহ সহ আইন শৃঙ্খলা কমিটির সদস্য গন।

সভায় গত জুন /২০২২ ইং মাসের আইন শৃঙ্খলা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) এসএম শহিদুল ইসলাম। পরে সভায় আলোচনা সভায় অংশ গ্রহন করেন ঘাগড়া ইউপি চেয়ারম্যান মোঃ নাজিমউদ্দীন তিনি বলেন, ঘাগড়া ইউনিয়নে বেশ কিছু মামলা আমাদের গ্রাম্য আদালতে বিচারাধীন রয়েছে তার মধ্যে কিছু মামলা নারী সংক্রান্ত এগুলো আমরা সামাজিকভাবে ইউনিয়ন পরিষদের আদালতে সমাধানের চেষ্টা করে যাচ্ছি। অন্যদিকে বেতবুনিয়া ইউপি চেয়ারম্যান অংক্যাজ চৌধুরী বলেন তার ইউনিয়নে জায়গা জমি সংক্রান্ত বেশ কিছু মামলা ইউনিয়ন পরিষদের আদালতে বিচারাধীন রয়েছে। গত কয়েক মাস আগে তার এলাকায় একটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে যায়। যাহা অনাকাঙ্ক্ষিত বলে তিনি মনে করেন। এ ব্যাপারে বাদিকে থানায় লিখিত অভিযোগ করার জন্য বলা হয় কিন্তু বাদি অজ্ঞাত কারনে থানায় লিখিত কোন অভিযোগ করেন নি বলে তিনি সভায় জানান।

পরে সভার সভাপতি ইউএনও নাজমুল আরা সুলতানা উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা ভালো বলে জানান। উপজেলা মাসিক আইন শৃঙ্খলা সভা শেষে উপজেলা মহিলা বিষয়ক কায্যালয়ের আয়োজনে উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।