কাউখালীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

415

॥ কাউখালী প্রতিনিধি ॥

কাউখালী উপজেলার ঘিলাছড়ি এলাকায় গত শনিবার রাতে মোটরসাইকেলের ধাক্কায় এক বৃদ্ধ মহিলার গতকাল সোমবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করেন বলে খবর পাওয়া যায়। জানা যায় উপজেলার ৩ নং ঘাগড়া ইউনিয়নের প্রত্যন্ত পাহাড়ি এলাকা ঘিলাছড়ি বাংগালী গ্রামের অত্যান্ত গরীব অসহায় এক মহিলা রাতের বেলা রাস্তা পার হওয়ার সময় কাউখালী উপজেলা সদর হতে যাত্রী বহনকারী একটি মোটরসাইকেল বৃদ্ধ মহিলাটিকে সজোরে ধাক্কা দিলে মহিলাটি রাস্তার বাহিরে ছিটকে গিয়ে পরেন। মোটরসাইকেল চালক মহিলাটিকে পেলে ঘটনাস্তল থেকে দ্রুত গতিতে পালিয়ে যায়।

পরে এলাকার লোকজন খবর পেয়ে ঘটনা স্থলে দৌড়ে এসে তাকে উদ্ধার করে দ্রুত কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ( চমেক) প্রেরণ করেন। সেখানে তিন দিন চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার রাতে বারটার সময় তিনি মৃত্যুর কোলে ডলে পরেন। মৃতের নাম জয়গুন বেগম(৭০) স্বামী মৃত,আজগর আলী, সাং ঘিলাছড়ি বাংগালী পাড়া,কাউখালি রাংগামাটি পার্বত্য জেলা।

এই রিপোর্ট লিখা পর্যন্ত মৃতদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশের হেফাজতে রয়েছে বলে জানা যায়। লাশ পোস্ট মরটেম করে মৃতের পরিবারের নিকট হস্তান্তর করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

কিন্তু এই ব্যাপারে এই রিপোর্ট লিখা পর্যন্ত কাউখালী থানায় মৃতের পরিবারের সদস্যদের পক্ষ হতে কোন লিখিত অভিযোগ করা হয় নি বলে কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) এস এম শহিদুল ইসলাম জানান।

স্থানীয় লোকজন জানান বেশ কিছু দিন যাবত কাউখালী উপজেলার ঘিলাছড়ি এলাকায় কিছু ছেলে ভালো করে মোটরসাইকেল চালনা না শিখে এবং যাদের নেই কোন ড্রাইভিং লাইসেন্স নাই তাদের মোটরসাইকেলের কোন ডকুমেন্টস। তাহলে কি করে এসব আনাড়ি চালক এই পাহাড়ি এলাকায় সাধারণ মানুষের জীবন মরণ নিয়ে খেলা করে। বেশ কিছু দিন আগেও এই ঘিলাছড়ি এলাকায় এই ধরনের মোটরসাইকেল দূর্ঘটনা পতিত হয়েছিল বলে এলাকায় জনশ্রুতি রয়েছে।