কাউখালীতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

308

॥ কাউখালী প্রতিনিধি ॥

যথাযোগ্য মর্যাদা ও নানা আনুষ্ঠানিকতায় কাউখালীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি ঘিরে শনিবার উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ। এর আগে সুর্যদোয়ের সাথে কাউখালী উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনারে উপজেলা পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বে, উপজেলা নিবাহী অফিসারের নেতৃত্ব, উপজেলা ভুমি অফিস, উপজেলা মুক্তি যোদ্ধা সংসদ, উপজেলা প্রেসক্লাব, পরে কাউখালী থানা উপজেলা আওয়ামী লীগের ও সহযোগি অংগ সংগঠন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও মাদ্রাসা আইডিয়াল কেজি স্কুল সহ উপজেলার বিভিন্ন এলাকার সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ হতে ফুস্পমাল্য দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

পরে উপজেলা পরিষদ মাঠে এক কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সামশু দোহা চৌধুরী। এসময় মন্চে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলার নিবাহী অফিসার নাজমুন আরা সুলতানা, কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএমশহিদুল ইসলাম।

কুচকাওয়াজ শেষে ডিসপ্লে এবং ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা গনের এক সম্ধনা উপজেলা নিবাহী অফিসার নাজমুন আরা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সামশু দোহা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা,উপজেলা সহকারী ভুমি কমিশনার মোঃ জামশেদুল আলম,উপজেলা কৃষি অফিসার কৃযিবিদ মোঃ ছামিউল হক, থানার পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হালিম, বীর মুক্তিযোদ্ধা মোঃ বাহার মিয়া।

বীর মুক্তিযোদ্ধাদের সম্বারধনাত্তোর উপজেলা পরিষদের পক্ষ হতে ফুল দিয়ে বরণ করে নেন। সম্বাধনা শেষে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেষ্ট ও উত্তরীয় প্রদান করা হয়। সেই সাথে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিকেলে উপজেলা পরিষদ মাঠে এক প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয় এবং উপজেলা হলরুমে স্থানীয় শিল্পী ঘোষ্টির পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।