কাপ্তাইয়ে করোনা ভ্যকসিনের ২য় ডোজ নিয়ে প্রস্তুতি সভা

397

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

কাপ্তাই উপজেলায় আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে করোনার ২য় ডোজ প্রদান ক্যাম্পেইন। সোমবার সকালে কাপ্তাই উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ক্যাম্পেইনের বিষয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। প্রস্তুতিসভায় কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ও করোনার ফোকাল পার্সন ডাঃ ওমর ফারুক রনি উপস্থিত থেকে সেচ্ছাসেবী কর্মীদের ক্যাম্পেইনের বিষয়ে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন।

এসময় কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ সাথোয়াউ মারমা, মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) অমর দাশ সহ রেড ক্রিসেন্ট সদস্যরা উপস্থিত ছিলেন। কাপ্তাই করোনার ফোকাল পার্সন ডাঃ ওমর ফারুক রনি এ বিষয়ে জানান, কেবলমাত্র যে সকল ব্যক্তিরা গত ৭ আগস্ট গণটিকা কর্মসূচির ১ম ডোজ গ্রহণ করেছেন কেবল তারাই এই ২য় ডোজ গ্রহণ করতে পারবে এবং কোনভাবেই কেন্দ্র পরিবর্তন করা যাবে না। করোনার টিকা নিতে আসা ব্যক্তিদের অবশ্যই টিকা কার্ডের ফটোকপি/জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সাথে নিয়ে আসতে হবে এবং ১ কপি কেন্দ্রে জমা দিতে হবে।

এছাড়া তিনি কোভিড-১৯ প্রতিরোধে এই গণটিকা কর্মসূচির কেন্দ্র পরিচালনায় উপজেলা প্রশাসন, কাপ্তাই ও চন্দ্রঘোনা থানা এবং স্থানীয় জনপ্রতিনিধি সহ সকলের সহযোগীতা কামনা করেন। প্রসঙ্গত, আগামী মঙ্গলবার কাপ্তাইয়ের ৫টি ইউনিয়নের মধ্যে ১নং চন্দ্রঘোনা ইউনিয়ের কেআরসি স্কুল, ২নং রাইখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়, ৩নং চিৎমরম ইউপি কার্যালয়, ৪নং কাপ্তাই ইউপি কার্যালয় এবং ৫নং ওয়াগগা ইউপির সাপছড়ি উচ্চ বিদ্যালয়ে করোনার ২য় ডোজ প্রদান করা হবে।