কাপ্তাইয়ে চলমান দুই ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজি বন্ধের নির্দেশ

271

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

বৈধ কাগজপত্র না থাকায় কাপ্তাই উপজেলাধীন নতুন বাজার ও বড়ইছড়ির দু’টি ডায়াগনস্টিক সেন্টার এবং প্যাথলজি বন্ধ রাখায় নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

রোববার (২৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মোতাবেক কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি টিম কাপ্তাই উপজেলার বিভিন্ন প্যাথলজি, ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক হাসপাতালে অভিযান পরিচালনা করেন। টিম প্রধান কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি জানান, কাপ্তাই নতুনবাজারের একটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযানকালিন টেকনিশিয়ান, লাইসেন্স, পরিবেশ ছাড়পত্র, বজ্য ব্যবস্থাপনা ও সরকারি অনুমোদিত কোন কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়ম পাওয়ায় উক্ত ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

এছাড়া নতুনবাজার ওই ডায়াগনস্টিক সেন্টারের পরিচালকে আগামী এক সপ্তাহের মধ্যে হালনাগাদ কাগজপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে, একই অভিযোগে বড়ইছড়ি একটি প্যাথলজির নিকটও কোন বৈধ হালনাগাদ কাগজপত্র না পাওয়ায় ওই প্যাথলজির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

টিমের অপর সদস্য উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ ইলিয়াস জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক রাঙামাটি জেলা সিভিল সার্জনের নির্দেশে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করা হয়।

ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী জানান, স্বাস্থ্য বিভাগের টিম নির্দেশ মোতাবেক অবৈধ ডায়াগনস্টিক সেন্টার, প্যাথলজি ও ক্লিনিকে অভিযান পরিচালনা করে। যাদের কোনো বৈধ কাগজপত্র নেই তাদের প্যাথলজি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, যারা অধিদপ্তরের নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।