কাপ্তাইয়ে দীর্ঘ ২ মাস পর করোনার গণটিকা প্রদান কার্যক্রম শুরু

343

|| কাপ্তাই প্রতিনিধি ||

দীর্ঘ ২ মাস বিরতির পর কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয়েছে করোনার টিকা প্রদান কার্যক্রম। বুধবার সকাল ৯ টা থেকে শুরু হওয়া টিকাদান কার্যক্রমে প্রথম দিনে করোনা ভ্যাকসিন নিয়েছেন ৫৪ জন। কাপ্তাই উপজেলা করোনার ফোকাল পার্সন ও আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ওমর ফারুক রনি বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সরকারি স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী কাপ্তাই উপজেলায় চীনের তৈরি সিনোফার্ম এর ভেরোসেল টিকাটি দেওয়া শুরু হয়েছে। ৩৫ বছরের অধিক বয়সী ব্যাক্তিদের দ্রুত রেজিস্ট্রেশন করে টিকা গ্রহণ করতে তিনি পরামর্শ দিয়েছেন। এছাড়া কাপ্তাইয়ে করোনা ভ্যাকসিন চাহিদার তুলনায় সরবারহ কম হওয়ায় তিনি সকলকে অপেক্ষা করার আহবান জানিয়েছেন এবং পর্যায়ক্রমে সবাইকে এই ভ্যাকসিন দেওয়া হবে বলে জানান।

এদিকে বুধবার প্রথমদিনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, ৪নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ আর লিমনসহ বিদেশগামী কর্মী, ভান্তে, সরকারি কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে অবস্থানরত শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ করোনার টিকা নিয়েছেন। এসময় কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা এই টিকাদান কার্যক্রম পরিচালনা করেন।