কাপ্তাই স্বাস্থ্য কেন্দ্রে টিকা নিতে মানুষের উপচে পড়া ভিড়

355

॥ অর্ণব মল্লিক, কাপ্তাই ॥

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে করোনার টিকা নিতে মানুষের উপচে পড়া ভিড়। করোনার টিকা দান কার্যক্রম পরিচালনা করতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কতৃপক্ষকে। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে দেখা যায়, শুরুর দিকে উপেক্ষা করলেও টিকা নিতে এখন উদগ্রীব মানুষ। তিল ধারণের ঠাঁই পর্যন্ত নেই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সামনে ফটকে।

এদিকে হাসপাতাল সূত্রে জানা গেছে কাপ্তাই উপজেলার বাইরের বাসিন্দরা ও এসে ভিড় করছে হাসপাতালে, আবার অনেকে মেসেজ ছাড়াই টিকা নিতে এসে সুষ্ঠু টিকাদান কার্যক্রমে বাধাগ্রস্থ করছে। এছাড়া কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, পুরো কেন্দ্র জুড়েই টিকা নিতে আসা প্রায় পাঁচ শতাধিক মানুষের ভিড়। কিছু কিছু মানুষের মুখে মাস্ক থাকলেও গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন তারা। স্বাস্থ্যবিধি মানছেন না কেউ। তবে হাসপাতাল কতৃপক্ষ নারী এবং পুরুষদের আলাদা বুথে টিকা দিচ্ছে এবং সারিবদ্ধ লাইনে প্রবেশ করিয়ে টিকাদান কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে।

কাপ্তাই স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পার্সন ডাঃ ওমর ফারুক রনি জানান, কাপ্তাই উপজেলার বাসিন্দারা ছাড়া ও অন্য উপজেলার মানুষেরা এই কেন্দ্রে টিকার নিবন্ধন করছে। ফলে কাপ্তাইয়ের বাইরের বাসিন্দারা এসে কেন্দ্রের সামনে ভিড় বাড়াচ্ছে। এতে হাসপাতাল কতৃপক্ষকে টিকাদান কার্যক্রম সুন্দর পরিবেশে পরিচালনা করতে সমস্যায় পড়তে হচ্ছে। তবে কাপ্তাইয়ে টিকাদান কার্যক্রম চলমান থাকার ফলে বর্তমানে অনেক মানুষ করোনা টিকার আওতায় এসেছে বলে তিনি জানান।

এদিকে কাপ্তাইয়ে টিকা নিতে আসা পাশ্ববর্তী রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা মরিয়ম আক্তার, আমেনা বেগম এই প্রতিবেদকে বলেন, কাপ্তাইয়ে সুন্দর পরিবেশে কোন ঝামেলা ছাড়া টিকাদান কার্যক্রম পরিচালনা হয় শুনে তারা এখানে নিবন্ধন করেছে। তারা কাপ্তাই স্বাস্থ্য বিভাগের প্রশংসা করে বলে, খুব আন্তরিকতার সাথে কাপ্তাইয়ে তাদের করোনার টিকা দেওয়া হয়েছে। তবে দিন দিন কাপ্তাইয়ে টিকা নিতে আসা মানুষের ভিড় বৃদ্ধি পাওয়াতে সুষ্ঠু সুন্দর পরিবেশে টিকাদান কার্যক্রম পরিচালনা করা কঠিন হয় পড়ছে বলে মন্তব্য করেন কাপ্তাই স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।