জঙ্গীবাদ প্রতিরোধে ওলামাদের নিয়ে ইফার আলোচনা সভা

401

॥ স্টাফ রিপোর্টার ॥

ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি জেলা কার্যালয় উদ্যোগে সদর উপজেলা ইমাম সম্মেলন ২০২২ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) ইফা কার্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি জেলা কার্যালয়ের উপ পরিচালক মুহাম্মদ ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও ফিল্ড অফিসার মোঃ আলী আহসান ভূঁইয়ার সংঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় ইমাম সমিতি রাঙামাটি পার্বত্য জেলা শাখার সভাপতি মাওলানা ক্বারী মুহাম্মদ ওসমান গণি চৌধুরী, কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাওলানা আবুল হাসেমসহ সদর উপজেলার ইমাম-মুয়াজ্জিন ও প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি রাঙামাটি পার্বত্য জেলার সদর উপজেলার চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমান বলেন, আলেম-ওলামাগণ সমাজের প্রতিনিধি। সন্ত্রাস-জঙ্গীবাদ দমনে আলেম-ওলামাদের ভূমিকা গুরুত্বপূর্ণ। আপনারা করোনা কালীন সময়ে যে অবদান রেখেছেন আগামীতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কর্মকান্ড জাতির কাছে তুলে ধরার আহ্বান জানান তিনি।

আলোচনা সভা শেষে ইসলামিক ফাউন্ডেনের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাৎ বরণকারী তাঁর পরিবারের সদস্যবর্গ ও মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।