জাতীয় পার্টি নেত্রী প্রয়াত কবিতা ত্রিপুরার স্মরণ সভা

334

॥ স্টাফ রিপোর্টার ॥

এক সময় পাহাড়ে অন্যতম নেত্রী হিসেবে সকলের কাছে পরিচিত ছিলেন কবিতা ত্রিপুরা। নিজের বলিষ্ঠ নেতৃত্ব গুণে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং রাঙামাটি জেলা শাখার মহিলা সম্পাদিকা হিসেবে দায়িত্ব পালন করেছেন। শনিবার সকালে এই প্রয়াত নেত্রীর স্মরণ সভার আয়োজন করেন জাতীয় পার্টি রাঙামাটি জেলা শাখা। জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত স্মরণ সভার শুরুতে সংগীত পরিবেশন এবং এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা জাতীয় পার্টির সভাপতি হারুনুর রশীদ মাতাব্বর। জাতীয় মুক্তিযোদ্ধার প্রজন্ম পার্টির আহ্বায়ক আলোময় চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সাধারণ সম্পাদক প্রজেশ চাকমা, সহ-সভাপতি মোঃ লেহাজ উদ্দীন সর্দার, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদ্যুৎ রঞ্জন চাকমা, সাংগঠনিক সম্পাদক সুশান্ত দেওয়ান (বাবুরাম), সদর উপজেলা শাখার সভাপতি বিমল দেওয়ান বিটু এবং বিভিন্ন উপজেলার নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক সচিব চাকমা এবং মুক্তিযোদ্ধার প্রজন্ম পাটির যুগ্ম আহ্বায়ক নবাশীষ চাকমার সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে ছিলেন, রাঙামাটি জেলা শাখার জাতীয় মহিলা পার্টির আহ্বায়ক ও কবিতা ত্রিপুরা জৈষ্ঠ্য কণ্যা এবং দৈনিক রাঙামাটি পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি।

প্রয়াত পরিবারের প্রতি শোক বার্তা প্রেরণ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। পরে কবিতার ত্রিপুরার আত্মার শান্তি কামনা করা হয়।

এ সময় বক্তারা জাতীয় পার্টিকে সুসংগঠিত করতে নেতৃবৃন্দদের প্রতি উদ্বাত্ত আহ্বান জানান।
প্রসঙ্গত; কবিতা ত্রিপুরাকে ২০২০ সালের ১৫ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য রাঙামাটি থেকে চট্টগ্রামে নেয়ার পথে মারা যান। মৃত্যুকালে তিনি স্বামী ও চার মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও ভক্ত অনুরাগী রেখে গেছেন।